মঙ্গলবার, অক্টোবর ২২

নিজেকে রোগা দেখাতে চান? মেনে চলুন এই টিপস্

  • 25
  •  
  •  
    25
    Shares

দ্য ওয়াল ব্যুরো: ওজন কি খুব বেশি? যে কোনও ছবি তুললেই, পরে দেখে মনে হয়, ইশ্ আরেকটু রোগা হলে আমায় ভালো দেখাত? আপনি কতটা ফিট সেটা না বিচার করেই কি ভাবতে থাকেন রোগা দেখাতে হবে আপনাকে? ডায়েটিং শুরু করলেও এখনও শেপে আসেনি ফিগার? কী করবেন তাহলে?

মেনে চলুন এই সমস্ত টিপস্, আর মনকে সুখী করে নিজেকে কিছুটা হাল্কা দেখাতে পারেন।

দেহভঙ্গি সঠিক রাখা
আমরা অনেকেই খুব গা ছাড়া ভাবে বসি, বা হাঁটা চলার সময়ে টানটান হয়ে না হেঁটে এদিক ওদিক করে হাঁটাহাঁটি করি।  এর বদলে যদি এমনভাবে বসেন, যেখানে আপনার কানদুটো কাঁধের সাথে সমান্তরালে থাকে, থুতনিটা মেঝের সাথে সমান্তরালে থাকে, তা হলে অনেকটাই রোগা দেখাবে আপনাকে।  তাছাড়াও হাঁটার সময়ে, আপনার পা টানটান করে ফেলুন, মেরুদণ্ড সোজা রাখুন।  দেখবেন, অনেকটাই রোগা লাগবে নিজেকে।

পোশাক
অন্তর্বাস থেকে শুরু করে কর্সেট, বা কোনও শেপওয়্যার যদি পরেন, অবশ্যই সঠিক মাপের ব্যবহার করবেন সেটা।  তাতে আপনার অতিরিক্ত মেদ এগুলোর আড়ালে ঢাকা থাকবে।  আর আপনাকে রোগাও দেখাবে।  কোনও প্রিন্টেড জামা কাপড়ের ক্ষেত্রে চেষ্টা করবেন, ছোট ছোট প্রিন্টের কিছু পরতে।  আর কখনোই চওড়া স্ট্রাইপের জামা আপনার জন্য নয়।  বরং লম্বা প্রিন্টের কিছু পরুন।  এতে কিছুটা রোগা দেখাবে আপনাকে।  এমন কোনও মাপের পোশাক পরবেন না, যা আপনার গায়ে খুবই ঢলঢল করবে, তাতে আরও মোটা দেখাবে আপনাকে।  যে কোনও পোশাকেরই মাপ দেখে নেবেন।

চেষ্টা করুন গাঢ় রঙের পোশাক পরতে, এতে অনেকটাই রোগা দেখায় আপনাকে।  কালো, বেগুনি, ছাই রঙ, বাদামি—এ জাতীয় রঙগুলোর সবচেয়ে ডিপ শেডটা ব্যবহার করুন।  বিশ্বাস না হলে আজই করে দেখুন।  এছাড়াও এক রঙের জামা কাপড়ে আপনাকে রোগা দেখায়।  তাই চেষ্টা করুন এক রঙের জামা পরতে।  আপনার সমস্যার সাময়িক সমাধান তো হবেই।

যে অংশ সুন্দর তাকেই হাইলাইট করুন
আমাদের কারও ভুঁড়ি আছে, কারও হাত মোটা, কেউ বা আবার ফুটবলারদের মতো পা নিয়ে শঙ্কিত।  যদি ভুঁড়ি আটকাতে চান, তাহলে এমন কোনও স্কার্ট পরুন যাতে আপনার শার্প ফিচার বেশি নজরে আসে, মেদবহুল ভুঁড়িটা যাতে ঢেকে যায়।  আবার যাঁদের হাত একটু মোটা, তাঁরা ছোট স্লিভের বদলে থ্রি কোয়ার্টার হাতা বা ফুল স্লিভ পরার চেষ্টা করুন, হাতের মেদ নজরে আসবে না।  যাঁদের পা ভীষণ মোটা বেঁটে দেখতে লাগে, আর তা নিয়ে নিজেরা ভীষণ কুন্ঠায় ভোগেন, তাঁদের বলা যায়, সেই পা নিয়ে এত চিন্তা করবেন না, বরং মাইক্রো মিনি বা মিনি স্কার্ট দূরে রেখে পেন্সিল স্কার্ট, জিন্স, পাতিয়ালায় নিজের ফ্যাশন খুঁজে নিন।

জল খেতে হবে বেশি করে
শুনতে অবাক হলেও এটা মাথায় রাখবেন, যত বেশি জল আপনি খাবেন, তত রোগা দেখাবে আপনাকে, কিন্তু কম জল খেলেই, আপনার শরীর ফুলতে থাকবে।  এমনিই জল খেলে আপনার স্কিন থেকে স্টম্যাক সবই ফ্রেশ থাকে, তাতে আপনার পেটের মেদও কমে যায়।  তাই চেষ্টা করবেন বেশি করে জল খেয়ে নিজেকে সুস্থ এবং সুন্দর দেখাতে।

Comments are closed.