রবিবার, নভেম্বর ১৭

বকেয়া ডিএ, মমতাকে চিঠি কর্মচারী সমিতির

দ্য ওয়াল ব্যুরো: বাড়ছে জিনিসপত্রের দাম, কিন্তু বাড়েনি ডিএ। তাই বকেয়া ডিএ পাওয়ার দাবিতে চিঠি দেওয়া হলো মমতা বন্দ্যোপাধ্যায়কে। পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী সমিতির রাজ্য কো-অর্ডিনেশন কমিটির তরফে এই চিঠি দেওয়া হয় মুখ্যমন্ত্রীকে।

কমিটির সাধারণ সম্পাদক বিজয় শঙ্কর সিংহের নামে দেওয়া হয়েছে এই চিঠি। চিঠিতে জানানো হয়েছে, বহুদিন ধরেই রাজ্য সরকারি কর্মীদের ডিএ বকেয়া। বাড়তে বাড়তে তা দাঁডিয়েছে ৪৯ শতাংশে। বারবার প্রতিশ্রুতি দিয়েও বেতন কাঠামো পরিবর্তন করা হয়নি। এছাড়া শূন্য পদের সংখ্যাও দিন দিন বাড়ছে। রাজ্য সরকারের স্বাস্থ্য বিমার মাধ্যমে টাকা পেতেও অনেক দেরি হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন রাজ্য সরকারে ৩০০০ নতুন নিয়োগ, ঘোষণা মমতার

অন্য রাজ্যের সঙ্গে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের বেতন কাঠামোর যে ফারাক, সেটার দিকেও নজর দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানানো হয়েছে। এইসব কারণে আর্থিক সমস্যার মধ্যে পড়ে রাজ্য সরকারি কর্মচারীদের জীবন কাটানো সমস্যার হয়ে দাঁড়িয়েছে বলেও অভিযোগ করা হয়েছে এই চিঠিতে।

কর্মচারীরা মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন, তিনি যেন তাঁদের কথা একটু গুরুত্ব দিয়ে শোনেন। বেতন কাঠামো বাড়ানো, বা বকেয়া ডিএ দেওয়ার মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে একটু তৎপর হওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানানো হয়েছে।

Leave A Reply