বৃহস্পতিবার, অক্টোবর ১৭

দক্ষিণে কুকুর-নিধন চলছেই! ফের ৫০টি কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলার অভিযোগ

দ্য ওয়াল ব্যুরো: ফের পশুহত্যার মর্মান্তিক নজির দেখল দেশ। একাধিক কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলার অভিযোগ উঠল আবারও। এবার ঘটনাস্থল তেলঙ্গানা। কয়েক দিন আগেই সামনে এসেছিল হায়দরাবাদে কুকুর মেরে ফেলার নৃশংস ঘটনা। তার পরে আবারও একই ঘটনার পুনরাবৃত্তি।

পুলিশ জানিয়েছে, তেলঙ্গানার নালগোণ্ডা জেলার একটি গ্রামে প্রায় ৫০টি কুকুরকে বিষ খাইয়ে মারার অভিযোগ উঠেছে আবার। তদন্তে জানা গিয়েছে, ওই কুকুরগুলিকে মারার নির্দেশ দিয়েছিলেন গ্রামের সরপঞ্চ। মেরে ফেলার পরে ওই কুকুরগুলির মৃতদেহ একটি ট্রাকে করে নিয়ে গিয়ে নদীর কাছে ফেলে আসা হয়। কোনও ভাবে সেই মৃতদেহ ফেলার ছবি প্রকাশ্যে আসতেই ঘটনার নিন্দায় ফেটে পড়েন সকলে।

হায়দরাবাদে কয়েক দিন আগের মেলা খবরের পরে, কুকুর মারার আরও একটি ঘটনার কথা ফের জানা গিয়েছে। পুরসভার চার আধিকারিককে সাসপেন্ডও করা হয়েছে এই ঘটনায়। তাঁদের বিরুদ্ধে ৭৮টি কুকুরকে বিষ প্রয়োগ করে মারার ঘটনায় জড়িত থাকার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এফআইআর-ও দায়ের করা হয়েছে। কুকুরগুলির ময়না-তদন্তের পরই জানা যায় বিষ প্রযোগ করে তাদের মারা হয়েছিল। বিষয়টি নিয়ে ব্যপক হইচই করেন বিজেপি সাংসদ ও পশুপ্রেমী মানেকা গাঁধী।

হায়দরাবাদের জেলা শাসক জানিয়েছেন, আইন মেনেই অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। তদন্ত রিপোর্ট সামনে এলেই নেওয়া হবে ব্যবস্থা।

Comments are closed.