বুধবার, আগস্ট ২১

তৃতীয় দফা ভোটের আগের রাতে কংগ্রেসের নির্বাচনী কার্যালয়ে বোমাবাজির অভিযোগ মালদা দক্ষিণে

দ্য ওয়াল ব্যুরো: লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হয়ে গেছে সকাল থেকেই। বাংলার পাঁচ কেন্দ্রে—বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদের খবর, প্রায় সমস্ত বুথে সকাল থেকেই লাইন পড়েছে। শান্তিতেই চলছে ভোটগ্রহণ। এখনও পর্যন্ত কোনও অশান্তির খবর আসেনি কোনও কেন্দ্র থেকেই।

তবে তৃতীয় দফা ভোটগ্রহণের আগেই, সেমবার রাতে কংগ্রেসের নির্বাচনী কার্যালয়ে বোমাবাজির অভিযোগ উঠেছে দক্ষিণ মালদা কেন্দ্রের অন্তর্গত সুজাপুর বিধানসভার আলিপুর ২ পঞ্চায়েতেক মহেশপুর গোঁসাই কলোনি এলাকায়। ঘটনায় আহত কংগ্রেস কর্মীদের উদ্ধার করে স্থানীয় সিলামপুর গ্রামীন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক জনের আঘাত গুরুতর থাকায় তাঁর চিকিৎসা চলছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। চিকিৎসাধীন কংগ্রেস কর্মীর নাম ধীরাজ মোমিন।

জানা গেছে, ওই এলাকায় ১৯১ ও ১৯২ বুথ রয়েছে। সেখানেই রাস্তার পাশে কংগ্রেসের একটি অস্থায়ী নির্বাচনী কার্যালয় করা হয়েছে। ওই বুথে কেন্দ্রীয় বাহিনীও দেয়নি কেন্দ্র।

সোমবার রাতে সেই কার্যালয়ে এলাকার বেশ কয়েক জন কংগ্রেস কর্মী বসে ছিলেন। ঠিক তখনই একটি মোটর সাইকেলে করে দু’জন আরোহী এসে কার্যালয়ের ভেতরে বোমা ছুড়ে পালায় বলে অভিযোগ ওঠে।

কংগ্রেসের দাবি, বোমার আঘাতে তিন জন কর্মী আহত হন।তড়িঘড়ি তাঁদের সিলামপুর গ্রামীন হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা শুরু হয়।

এই ঘটনায় কালিয়াচক ১ ব্লক কংগ্রেস সভাপতি মতিউর রহমান অভিযোগ করেন, “ঘটনার পেছনে তৃণমূলের গুন্ডারাই জড়িত। ১৯১ ও ১৯২ বুথে কেন্দ্রীয় বাহিনী দেয়নি নির্বাচন কমিশন। সেই সুযোগে সন্ত্রাস করে ভোট লুটের চেষ্টা চালাচ্ছে তৃণমূল।”

যদিও তৃণমূল নেতৃত্ব এই অভিযোগ উড়িয়ে দিয়ে বলেছেন, তৃণমূলের কেউই এই ঘটনার সঙ্গে জড়িত নয়।

Comments are closed.