রবিবার, অক্টোবর ২০

‘জয় শ্রীরাম’ বিতর্কে নতুন উত্তাপ, মমতার পোস্টের জবাব দিলীপের

দ্য ওয়াল ব্যুরো: ‘জয় শ্রীরাম’ বিতর্কে জমে উঠল রবিবাসরীয় সন্ধ্যা। এদিনই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুকে জানিয়েছেন ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে তাঁর আপত্তির কথা। লিখেছেন ওই ধর্মীয় স্লোগান বিজেপি রাজনৈতিক কারণে ব্যবহার করছে। এর জবাবে আক্রমণাত্মক বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বললেন, ‘জয় শ্রীরাম’ এখন বিজেপির নয় রাজ্যে সাধারণ মানুষের স্লোগান। মানুষ রাস্তাঘাটে চেনা কারও সঙ্গে দেখা হলে ‘জয় শ্রীরাম’ বলছেন।

এদিন বর্ধমান জেলায় বিজেপির কর্মসূচি থেকে মুর্শিদাবাদ যাওয়ার পথে টেলিফোন দ্য ওয়ালের সঙ্গে কথা বলেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী ফেসবুক পোস্ট নিয়ে তাঁর প্রাথমিক প্রতিক্রিয়া, “মুখ্যমন্ত্রী ঠিকই বলেছেন। ‘জয় শ্রীরাম’ বিজেপির স্লোগান নয়। এটা সাধারণ মানুষের স্লোগান। রাজ্যে রামনবমী আন্দোলনের সময়ে এই স্লোগানের ব্যবহার শুরু হয়। এখন সাধারণের হয়ে গেছে। রাজ্যে ১৮টা আসন আমার পাওয়ার পরে মুখ্যমন্ত্রী বুঝতে পেরেছেন ওই স্লোগানের জোর। তাই তিনি ঘাবড়ে যাচ্ছেন। ধমকাচ্ছেন, জেলে ঢোকাচ্ছেন।”

এখানেই না থেমে দিলীপ ঘোষ এদিন বলেন, “দেখবেন পাড়ায় অনেক থাকে যাদের কিছু একটা বললে খেপে যায়। আর খেপে গেলে লোকে আরও বেশি করে সেটা বলে। আরও খেপে যায়। মুখ্যমন্ত্রীর সেই অবস্থা হয়েছে। আগামী দিনে রাজ্যের যেখানে তিনি যাবে সেখানেই মানুষ তাঁকে ‘জয় শ্রীরাম’ বলে স্বাগত জানাবে।”

দিলীপের আরও দাবি, উত্তর ভারতে মানুষ সকালে কারও সঙ্গে দেখা হলে ‘জয় শ্রীরাম’ বলে। এখন কলকাতাতেও তাই হচ্ছে। সেন্ট্রাল পার্কে মর্নিং ওয়াকে তাঁকে সবাই ‘জয় শ্রীরাম’ বলছেন। দিলীপ বলেন, “এত আপত্তির কী আছে! যারা পাপ করে তারাই রাম নামে ভয় পায়।”

আরও পড়ুন

‘জয় শ্রীরাম’ নিয়ে আপত্তি কেন, স্পষ্ট করে জবাব দিলেন মমতা

Comments are closed.