বুধবার, অক্টোবর ১৬

মমতার মনে চোর আছে, বিস্ফোরক আক্রমণ দিলীপের

দ্য ওয়াল ব্যুরো: ব্যাঙ্ক সংযুক্তিকরণ ইস্যুতে নতুন চাপানউতোর শুরু হল বঙ্গ রাজনীতিতে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বললেন, তৃণমূলনেত্রীর মনে চোর আছে তাই তিনি সাধারণ মানুষকে কেন্দ্র টাকা লুঠ করবে বলে ভয় দেখাচ্ছেন।

এদিন এনআরসি-র প্রতিবাদে কলকাতায় পদযাত্রা করেন মমতা। সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলের শেষে একটি সভাও করেন। সেখানে তিনি নানা ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ করেন। তারই মধ্যে তিনি ব্যাঙ্ক সংযুক্তিকরণ নীতির সমালোচনা করে বলেন, কলকাতা থেকে ব্যাঙ্কের হেড অফিস সরিয়ে নেওয়া হচ্ছে। এর পরে সাধারণ মানুষ ব্যাঙ্কের টাকা ফেরৎ পাবে কিনা কে জানে!

মমতার এই মন্তব্যেরই নিন্দা করে পরে সাংবাদিক সম্মেলনে দিলীপ ঘোষ বলেন, “উনি আগে সারাদা-নারদের টাকা ফেরৎ দিন। ব্যাঙ্ক আমরা সামলে নেব। ওনার মনো চোর আছে বলেই সবাইকে চোর মনে করেন।” এখানেই না থেমে দিলীপ ঘোষ বলেন, ব্যাঙ্ক আধুনিকীকরণ এবং খরচ কমানোর জন্যই সংযুক্তিকরণ দরকার ছিল। সেটাই করা হয়েছে। শুধু শুধু সাধারণ মানুষকে ভয় দেখানো হচ্ছে। কারও কোনও টাকা পয়সাই নষ্ট হবে না। দেশে আগেও ব্যাঙ্ক সংযুক্তিকরণ হয়েছে এবং তাতে সাধারণ গ্রাহকদের কোনও সমস্যাই হয়নি।

Comments are closed.