সোমবার, ডিসেম্বর ৯
TheWall
TheWall

বাংলাদেশে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছুঁল ৫০ হাজার

দ্য ওয়াল ব্যুরো : বাংলাদেশের স্বাস্থ্য দফতর জানাচ্ছে, চলতি বছরের ১৬ অগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ডেঙ্গি নিয়ে ভর্তি হয়েছেন ৪৯ হাজার ৯৯৯ জন। তাঁদের মধ্যে অগস্ট মাসের প্রথম ১৫ দিনে ৩১ হাজার ৫৩৮ জন ভর্তি হয়েছেন। সব ডেঙ্গি রোগি যে হাসপাতালে ভর্তি হয়েছেন এমন নয়। অনেকে বাড়িতে চিকিৎসা করিয়েছেন। তাঁদের সংখ্যা কর্তৃপক্ষের জানা নেই।

স্বাস্থ্য দফতরের আশঙ্কা, সেপ্টেম্বরে ডেঙ্গির প্রকোপ বাড়তে পারে। তবে বৃহস্পতিবার সকাল আটটা থেকে শুক্রবার সকাল আটটার মধ্যে যতজন ডেঙ্গি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, তাঁদের সংখ্যা অন্যান্য দিনের চেয়ে কম। এই সময়ে সারা দেশে হাসপাতালে ভর্তি হয়েছেন ১,৭১৯ জন। তার মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫৯ জন। শুক্রবার দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গি রোগির সংখ্যা ছিল ৭,৭১৬ জন। সরকারের দাবি, এবছর ডেঙ্গিতে মারা গিয়েছেন ৪০ জন। কিন্তু অপর একটি সূত্রে খবর, মৃতের সংখ্যা ১৩৫।

গত এপ্রিল মাসে ৫৮ জন, মে মাসে ১৯৩ জন ও জুন মাসে ১৮৮৪ জন ডেঙ্গি নিয়ে নানা হাসপাতালে ভর্তি হন। জুলাই মাসে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে হয় ১৬,২৫৩ জন। অগস্টের প্রথম ১৫ দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১ হাজারের বেশি রোগি।

Comments are closed.