বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

বিজেপির মিছিলে পুলিশের ঢিল! শোকযাত্রা ঘিরে ধুন্ধুমার কাণ্ড দিনহাটায়

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য‌ ওয়াল ব্যুরো: জেল হেফাজতে মৃত বিজেপি নেতা রামপ্রসাদ বারুইয়ের দেহ নিয়ে শোক মিছিলে পুলিশের বিরুদ্ধে ঢিল ছোঁড়ার অভিযোগ। আর এই অভিযোগকে কেন্দ্র করে তুলকালাম কাণ্ড কোচবিহারের দিনহাটায়। পুলিশ ঢিল ছুঁড়েছে এই অভিযোগে বিজেপিও পাল্টা হামলা চালায় বলে দাবি পুলিশের। দু’পক্ষের অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার তুলকালাম কাণ্ড দিনহাটায়।

জেল হেফাজতে মৃত্যু হয় স্থানীয় বিজেপি নেতা রামপ্রসাদ বারুইয়ের। এনিয়ে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ ছিলই। এর পরে এদিন মিছিলের সময়ে নতুন অভিযোগ উঠল। বিজেপির দাবি, ময়নাতদন্তের পরে মঙ্গলবার সন্ধ্যায় বিজেপি নেতার দেহ নিয়ে শোক মিছিল পৌঁছায় দিনহাটা শহরে। দিনহাটা থানার সামনে দিয়ে যাওয়ার সময়ে মিছিলকে লক্ষ্য করে ঢিল ছোঁড়ে পুলিশ। এর পরে থানার উপরে চরাও হয় বিজেপি কর্মী, সমর্থকেরা।

বিজেপির জেলা সভাপতি মালতি রাভার অভিযোগ পুলিশই প্রথম আক্রমণ চালিয়েছে। থানার থেকে ইট এসে পড়েছে মিছিলে। পুলিশের পক্ষ থেকে এই অভিযোগ উড়িয়ে দিয়ে দাবি করা হয়েছে, বিনা প্ররোচনায় থানার উপরে হামলা হয়েছে।

বিজেপি নেতা রমাপ্রসাদ রামপ্রসাদের দেহ দিনহাটা পৌঁছানোর সঙ্গে সঙ্গেই নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় গোটা দিনহাটা শহর। তা সত্বেও গোলমাল হল এবং তা থানার সামনেই। এর পরে দিনহাটা থানার সামনে নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে এই মুহূর্তে তীব্র উত্তেজনা দিনহাটা শহরে।

Share.

Comments are closed.