মঙ্গলবার, মার্চ ২৬

চিনে স্কুল বাসে উঠে শিশুদের উপর ছুরি চালালো আততায়ী, ক্ষত-বিক্ষত বহু

দ্য ওয়াল ব্যুরো: বেজিংয়ের নির্জন রাস্তায় দাঁড়িয়ে একটি স্কুল বাস । শোনা যাচ্ছে কয়েকজন খুদের গোঙানি । পুলিশ এসে বাসের দরজা খুলতেই সামনে আসে নৃশংস ছবি । রক্তাক্ত অবস্থায় বাসের সিটে পড়ে রয়েছে অন্তত ২০ জন খুদে পড়ুয়া । তাদের মাথায় গভীর ক্ষত, কেউ বা রক্তাক্ত হাত – পা নিয়ে ছটফট করছে ।  মঙ্গলবার বেজিংয়ের একটি স্কুল বাসে আচমকা দুষ্কৃতী হামলা হয় । এলোপাথাড়ি ছুরি চলে খুদেদের উপর । তারপরই আহত অবস্থায় এভাবেই শিশুদের উদ্ধার করে পুলিশ ।

 বেজিংয়ের জি-চেং সরকারি প্রাথমিক স্কুলের পড়ুয়াদের টার্গেট করে এক দুষ্কৃতী । ঘটনার দিন স্কুল বাসটিকে ধাওয়া করে আটকায় সে । প্রথমে স্কুলের বাস চালকের উপর হামলা চালিয়ে পড়ুয়াদের উপর ঝাঁপায়। খুদেদের উপর ছুরি চালায় লাগাতার । সেই সময় চালক আহত অবস্থাতেই পুলিশকে ফোন করে ডাকেন । ততক্ষণে রক্তাক্ত ছোট্ট পড়ুয়ারা ।  পুলিশ এসে আততায়ীকে গ্রেফতার করে, এখনও হামলার কারণ জানা যায়নি।

 ২০ পড়ুয়াদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক । তাদের প্রত্যেকের মাথায় গভীর ক্ষত । চোখ, কান, নাকও গুরুতর ভাবে জখম হয়েছে । চিনে খুব বেশি আততায়ী বা দুষ্কৃতী হামলা ঘটে না । প্রশাসনের কড়াকড়িতে বন্দুকবাজের হামলাও সচরাচর চোখে পড়ে না ।

 

Image result for knife attack on school student

তবে, গত দুই-তিন বছর ধরে বিক্ষিপ্ত বেশ কয়েকটি ঘটনায় রক্তাক্ত হয়েছে চিন । মাঝে মাঝেই চিনের ব্যস্ত রাস্তা, ব্যাঙ্ক, স্কুল-কলেজে ঢুকে হামলা চালিয়েছে বন্দুকবাজ । ২০১৭ সালেই দক্ষিণ চিনে এক ব্যক্তি কুপিয়ে ১২ শিশুকে হত্যা করে । জানা যায়, মানসিক অবসাদে ভুগছিল সে । মন ভালো করতে নাকি বাচ্চাদের নৃশংস ভাবে খুন করে ।

মঙ্গলবারের হামলার ঘটনা যদিও একটু আলাদা । বেজিং পুলিশের অনুমান, স্কুলের উপর পুরনো রাগ থেকেই বাচ্চাদের টার্গেট করে ওই আততায়ী ।

পড়ুন-

দেশজুড়ে ধর্মঘটের প্রভাব, মুম্বই-দিল্লিতে বন্ধ বাস চলাচল, কেরলে বাতিল একগুচ্ছ ট্রেন, অবরোধ জারি ওড়িশায়

Shares

Comments are closed.