বুধবার, জানুয়ারি ২২
TheWall
TheWall

শহর, শহরতলি ছাড়িয়ে এ বার রাজীবের খোঁজে মেচেদায় গেল সিবিআই

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: এত দিন কলকাতা বা কলকাতার আশেপাশে তল্লাশি চলছিল। এ বার কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের খোঁজে পূর্ব মেদিনীপুরের মেচেদায় হানা দিল সিবিআই। কিন্তু খোঁজ মিলল না এডিজি সিআইডি-র।

মঙ্গলবার সিজিও থেকে বেরিয়ে সিবিআই দল প্রথমে যায় হাওড়ার সাঁতরাগাছিতে। সেখান থেকে তাঁরা চলে যান পূর্ব মেদিনীপুরের মেচেদায়। স্টেশন সংলগ্ন এলাকায় গাড়ি পার্ক করে এ হোটেল, সে হোটেলে হানা দেন সিবিআই আধিকারিকরা। কিন্তু রাজ্যের গোয়েন্দা বিভাগের প্রধানকে বাগে পেলেন না কেন্দ্রীয় তদন্ত এজেন্সির গোয়েন্দারা।

এগারো দিন হয়ে গেল রাজীবের উপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নিয়েছে কলকাতা হাইকোর্ট। তারপর থেকে হন্যে হয়ে তাঁকে খুঁজে বেড়াচ্ছে সিবিআই। কিন্তু তিনি কই? ৩৪ নম্বর পার্ক স্ট্রিট থেকে জোকার গেস্ট হাউস, আলিপুরের আবাসন থেকে মেচেদা—লাভের লাভ কিছুই হয়নি।

এর মধ্যে প্রায় পাঁচবার হাজিরা এড়িয়েছেন রাজীব। নোটিসের পর নোটিস পাঠিয়েছে সিবিআই। কিন্তু রাজীব কুমার আসেননি। প্রথমে জানিয়েছিলেন ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ছুটিতে আছেন। সোমবার আবার তা পাঁচদিন বাড়িয়ে জানিয়েছেন ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। বারাসত আদালত থেকে জেলা জজ কোর্ট, আলিপুর কোর্ট—আদালতের চৌকাঠে হোঁচটের পর হোঁচট খেতে হয়েছে রাজীবকে। এর মধ্যেই হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছেন কলকাতা ও বিধাননগরের প্রাক্তন নগরপাল। বুধবার সেই মামলার শুনানি হবে বিচারপতি শহীদুল্লাহ মুন্সির এজলাসে। কিন্তু সিবিআই-এর দৌড় থামছে না। রাজীবকেও ধরা যাচ্ছে না।

Share.

Comments are closed.