মঙ্গলবার, নভেম্বর ১৯

জন্মদিনে শোভাযাত্রা মোহন ভাগবতের, কনভয়ের গাড়ির ধাক্কায় মৃত ছ’বছরের শিশু

দ্য ওয়াল ব্যুরো: বিশাল কনভয় নিয়ে যাচ্ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। সেই কনভয়ের একটি গাড়ির ধাক্কায় প্রাণ হারাল ছ’বছরের শিশু! গুরুতর জখম তার ঠাকুরদা। জেড প্লাস সিকিউরিটির অধিকারী আরএসএস প্রধান মোহন ভাগবত রাজস্থানের আলওয়ারে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন নিজের জন্মদিন উপলক্ষে। ফেরার সময়ে রীতিমতো শোভাযাত্রা করে ফিরছিলেন। তখনই ঘটনাটি ঘটে।

পুলিশ সূত্রের খবর, ভাগবতের কনভয়ে প্রায় আট থেকে দশটি গাড়ি ছিল। মান্ডওয়ার থানার সাব ইনস্পেকটার রামস্বরূপ বৈওয়াড়া জানিয়েছেন, মোহন ভাগবতের কনভয়ের একটি গাড়ি এসে সজোর ধাক্কা মারে পথচলতি মোটরবাইকে। বাইকের পেছনের সিটে বসা সচিন নামের ছ’বছরের এক শিশু ঘটনাস্থলেই মারা যায়। বাইকটি চালাচ্ছিলেন তার নিজের দাদু, ছেত্রম যাদব। দুর্ঘটনার জেরে গুরুতর ভাবে আহত হন ৬৬ বছরের ছেত্রমও।

আলওয়ারের মুন্ডাওয়ার এলাকার সেওপুর গ্রামের সরপঞ্চ ছেত্রম যাদবের আত্মীয় কর্তার সিং বলেন, “আমার দাদা নাতি সচিনকে নিয়ে একটি ক্লিনিক থেকে ফিরছিলেন। সচিনের পেটে ব্যথা হওয়ায় নিয়ে গেছিলেন ওকে। এমন সময়েই ভাগবতের শোভাযাত্রার একটি গাড়ি ওঁদের ধাক্কা মারে।”

সচিনের মৃত্যু হলে ক্ষুব্ধ এলাকাবাসী রাস্তা অবরোধ করেন। ছেত্রমকে জয়পুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়।ঘাতক গাড়িটি জয়পুরের রেজিস্টেশন করা বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ভাগবতের শোভাযাত্রায় একটি জ্যামার ছিল এবং সেই জ্যামারটি অন্য একটি গাড়িকে পিছনে ফেলে ওভারটেক করার চেষ্টা করছিল। আর তখনই সেটি ভুল পথে চলে আসে, নিয়ন্ত্রণ হারায় এবং ছেত্রমের বাইকে ধাক্কা মারে।

পুলিশ জানিয়েছে, ৩০৪এ, ২৭৯ এবং ৩৩৭ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে ঘাতক গাড়ির চালকের বিরুদ্ধে।

Comments are closed.