মঙ্গলবার, জুন ২৫

ভোটে দাঁড়ান প্রিয়ঙ্কা, দাবি জোরালো হচ্ছে উত্তরপ্রদেশ কংগ্রেসে

দ্য ওয়াল ব্যুরো : কয়েক মাস আগেই এসেছেন রাজনীতিতে। কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসাবে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব পেয়েছেন। এবার উত্তরপ্রদেশের কংগ্রেসিরা দাবি করছেন, নিজেও ভোটে দাঁড়ান প্রিয়ঙ্কা গান্ধী। যদিও এসম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কার নিজের। কিন্তু তাঁকে প্রার্থী করার দাবি জোরালো হচ্ছে উত্তরপ্রদেশে। সেখানকার কংগ্রেসিদের দাবি, প্রিয়ঙ্কা প্রার্থী হলে সারা দেশেই কংগ্রেসের ফল আরও ভালো হবে।

উত্তরপ্রদেশে কংগ্রেসের প্রাক্তন পরিষদীয় দলনেতা প্রদীপ মাথুর বলেন, প্রিয়ঙ্কাজি ভোটে দাঁড়ালে সব কংগ্রেসিই খুশি হবেন। তিনি এই রাজ্যের যে কোনও কেন্দ্র থেকে দাঁড়াতে পারেন।

তাঁর বক্তব্যের পক্ষে যুক্তি দিয়ে মাথুর বলেন, প্রিয়ঙ্কাজি দাঁড়ালে কংগ্রেসিরা যেমন উৎসাহিত হবেন, তেমনই খুশি হবেন সাধারণ মানুষও। তাঁরা প্রিয়ঙ্কাজিকে দ্বিতীয় ইন্দিরা গান্ধী হিসাবে দেখেন। তাঁর সঙ্গে ইন্দিরা গান্ধীর চেহারার খুব মিল আছে।

বারাণসী কেন্দ্রের প্রাক্তন কংগ্রেসি সাংসদ রাজেশ মিশ্র বলেন, উত্তরপ্রদেশের প্রতিটি কোণে প্রিয়ঙ্কাজিকে প্রচারে আসতে হবে। তিনি যদি প্রার্থী হন, দল লাভবান হবে। একটি সূত্রে খবর, প্রিয়ঙ্কা বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দাঁড়াতে পারেন। অপর একটি সূত্রে শোনা যাচ্ছে, তাঁকে এলাহাবাদে প্রার্থী করতে পারে কংগ্রেস। তিনি যদি দু’টির একটি কেন্দ্র থেকে লড়েন, এবারের লোকসভা ভোটে দল বিপুলভাবে লাভবান হবে।

এলাহাবাদে বিজেপির প্রার্থী হয়েছেন কংগ্রেসের প্রাক্তন নেত্রী রীতা বহুগুণা যোশী। এবার কংগ্রেসের প্রার্থী হয়েছেন ইউপিএ-র চেয়ারপার্সন সনিয়া গান্ধী ও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেস হাইকম্যান্ড নেহরু-গান্ধী পরিবারের তৃতীয় সদস্যকে ভোটে প্রার্থী হতে দেবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

রাজেশ মিশ্র বলেন, প্রিয়ঙ্কা যদি শেষ পর্যন্ত ভোটে না লড়ার সিদ্ধান্ত নেন, তাহলেও তাঁর প্রচারে দলের উপকার হবে।

আপাতত জানা গিয়েছে, সারা দেশেই প্রচার করবেন প্রিয়ঙ্কা। শিলচরে তাঁর রোড শো করার কথা আছে। সেখানে প্রার্থী হয়েছেন অল ইন্ডিয়া মহিলা কংগ্রেসের নেত্রী সুস্মিতা দেব। ১৭ এপ্রিল প্রিয়ঙ্কা গুজরাতের বানসকান্থায় জনসভা করবেন।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালাকে সাংবাদিক বৈঠকে প্রশ্ন করা হয়েছিল, প্রিয়ঙ্কা কি ভোটে দাঁড়াচ্ছেন? তিনি সরাসরি জবাব দেননি। শুধু বলেছেন, এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। যদি তেমন সিদ্ধান্ত হয়, আপনাদের জানাব।

Comments are closed.