Latest News

অগস্টে গ্রাহক পরিষেবায় বিএসএনএলকে টপকে গেল রিয়ালেন্স জিও, রিপোর্ট ট্রাইয়ের

দ্য ওয়াল ব্যুরো: বিএসএনএলকে (BSNL) টপকে অগস্ট (August) মাসে দেশের বৃহত্তম ফিক্সড-লাইন পরিষেবা প্রদানকারী হয়ে উঠল মুকেশ আম্বানির রিয়ালেন্স জিও (Reliance Jio)। ১৮ অক্টোবর, মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশিত ট্রাইয়ের রিপোর্টে এই তথ্য জানা গেছে।

উল্লেখ্য, দেশে টেলিকম পরিষেবা শুরুর পর এই প্রথম কোনও বেসরকারি সংস্থা ওয়্যারলাইন বিভাগে এক নম্বর স্থান অর্জন করল। এর আগে ভোডাফোন, এয়ারটেল-সহ বহু বেসরকারি কোম্পানি বাজারে এলেও এই রেকর্ড অর্জন করতে পারেনি।

ট্রাই-এর অগস্ট মাসের গ্রাহক রিপোর্ট অনুসারে, জিও-র ওয়্যারলাইন গ্রাহক সংখ্যা ৭৩.৫২ লক্ষে পৌঁছে গিয়েছে, যেখানে বিএসএনএল-এর গ্রাহক সংখ্যা ৭১.৩২ লক্ষে এসে থেমে গিয়েছে। প্রসঙ্গত, ভারতের মাটিতে বিএসএনএল গত ২২ বছর ধরে ওয়্যারলাইন পরিষেবা সরবরাহ করছে, যেখানে জিও মাত্র তিন বছর আগে তার ওয়্যারলাইন অফার চালু করেছে।

গত জুলাই মাসে দেশে ওয়্যারলাইন গ্রাহক ছিল ২.৫৬ কোটি। অগস্টে তা বেড়ে দাঁড়িয়েছে ২.৫৯ কোটি। এই বৃদ্ধির মূলে দেখা গেছে, জিও-তে নতুন ২.৬২ লক্ষ গ্রাহক যোগদান করেছে। এছাড়া এয়ারটেলে ১.১৯ লক্ষ, ভিআই-তে ৪,২০২ জন এবং টাটা টেলিসার্ভিসেসে ৩,৭৬৯ জন গ্রাহক নতুন এসেছে। সেখানে সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল এবং এমটিএনএল অগস্টে যথাক্রমে ১৫,৭৩৪ এবং ১৩,৩৯৫ জন ওয়্যারলাইন গ্রাহককে হারিয়েছে।

নোটবন্দির পর এবার ডিজিটাল টাকা, শিগগির শুরু করতে চলেছে রিজার্ভ ব্যাঙ্ক

You might also like