বিজ্ঞাপনের ছবি
শেষ আপডেট: 27th January 2025 19:02
দ্য ওয়াল ব্যুরো: এই শীতে শহর কলকাতায় বড় বড় সব হোর্ডিং পড়েছিল বোরোপ্লাস অ্যান্টিসেপ্টিক ক্রিমের। অভিনেত্রী অপরাজিতা আঢ্য এখন বোরোপ্লাসের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর। তাঁর ছবি দেওয়া হোর্ডিংয়ে ক্যাচ লাইন ছিল, “আমার আছে ওর জন্য একটু হলেও প্লাস”।
সোমবার ইমামি লিমিটেড তৃতীয় ত্রৈমাসিকের (Q3FY25) আর্থিক ফলাফল প্রকাশ করেছে। পরে এক বিবৃতিতে সংস্থার তরফে জানানো হয়েছে, "ম্যাক্রোইকোনমিক চ্যালেঞ্জ" বা "বৃহৎ অর্থনৈতিক প্রতিকূলতা" থাকলেও ঘরোয়া ব্যবসায় ৯% বৃদ্ধি হয়েছে। এই বৃদ্ধিতে ভালরকম ভূমিকা রয়েছে বোরোপ্লাসেরও। কারণ, শীত এবার দেরিতে শুরু হলেও বোরোপ্লাস এবং হেলথকেয়ার পণ্যশ্রেণির বিক্রিতে উল্লেখযোগ্য বৃদ্ধি দেখা গিয়েছে। তুলনায় ‘নবরত্ন তেলের’ বৃদ্ধি হার ছিল কম।
ইমামি সম্প্রতি ‘ফেয়ার অ্যান্ড হ্যান্ডসাম’ প্রোডাক্টটিকে নতুনভাবে সাজিয়ে ‘স্মার্ট অ্যান্ড হ্যান্ডসাম’ নামে চালু করেছে। পুরুষদের মুখ, চুল এবং শরীরের যত্নে বিশেষ সমাধান দিয়ে এই পণ্য আধুনিক প্রজন্মকে আকৃষ্ট করতে সক্ষম হবে বলে তাদের ধারণা। জনপ্রিয় অভিনেতা কার্তিক আরিয়ান এই ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছেন।
বোর্ড অফ ডিরেক্টররা ৪ টাকা প্রতি শেয়ার (৪০০%) দরে দ্বিতীয় অন্তর্বর্তী লভ্যাংশ ঘোষণা করেছেন। এই অর্থবছরে (FY25) মোট লভ্যাংশ দাঁড়িয়েছে শেয়ার পিছু ৮ টাকা (৮০০%)।
ইমামি লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর হর্ষ ভি আগরওয়াল বলেছেন, " নতুন মার্কেট স্ট্র্যাটেজি এবং পণ্যের উদ্ভাবন আমাদের সাফল্যের মেরুদণ্ড। ডিস্ট্রিবিউশন স্ট্র্যাটেজি তথা বিতরণ কৌশলসমূহ ব্যবসার সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। কেশ কিং এবং পুরুষদের গ্রুমিং সেগমেন্টের জন্য নেওয়া কৌশলগত পদক্ষেপ, আন্তর্জাতিক ব্যবসার প্রত্যাশিত পুনরুজ্জীবন, আরও বৃদ্ধির জন্য আত্মবিশ্বাসী করে তুলেছে।"
তৃতীয় ত্রৈমাসিকের ফলাফল এক নজরে:
মোট রেভিনিউ: ১,০৪৯ কোটি টাকা যা ৫% হারে বেড়েছে।
গ্রস মার্জিন: ৭০.৩%, ১৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধি।
ইবিটিডিএ : ৩৩৯ কোটি টাকা (৮% বৃদ্ধি)।
লাভ: ২৭৯ কোটি টাকা (৮% বৃদ্ধি)।