রবিবার, এপ্রিল ২১

পরনে শাড়ি, হাতে মাইক্রোফোন! বক্সিং নয়, গানের জাদুতে মুগ্ধ করলেন মেরি কম

দ্য ওয়াল ব্যুরো: ছিলেন বক্সার, হয়ে গেলেন রকস্টার! অথচ গান শুনে কে বলবে, মাইক্রোফোন ধরতে নয়, হাতে গ্লাভস পরতেই বেশি অভ্যস্ত তিনি! কে বলবে, তিনি রোজ সকালে বক্সিং রিঙে ঘাম ঝরান, ঘরে গলা সাধার বদলে! তিনি মেরি কম, ভারতের সব চেয়ে সফল মহিলা বক্সার। আর তাঁর গাওয়া গানের ভিডিও-ই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল!

গোয়া ফেস্ট চলছিল প্রতি বছরের মতোই। সেখানেই হাজির ছিলেন বক্সিং তারকা মেরি কম। বিশেষ অতিথি হিসেবে সেখানে সম্মান জানানো হয় তাঁকে। কিন্তু স্বাভাবিক ভাবেই, মেরি কমের গানের জন্য নির্ধারিত কোনও অনুষ্ঠান ছিল না। বরং সঙ্গীতশিল্পীরা হাজির ছিলেন সেখানে। কিন্তু মেরি কম কথা শেষ করার পরে, সঞ্চালকদের অনুরোধে হঠাৎ করেই গান গাইতে হয় তাঁকে। কিন্তু তাতেও দর্শকদের মোটেই হতাশ করেননি তিনি। আমেরিকার রক গ্রুপ ‘ফোর নন ব্লন্ডিজ’-এর একটি গান গেয়ে দর্শকদের মাতিয়ে দিয়েছেন মেরি!

ছ’বারের ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নের গাওয়া সেই রক গান সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়েছে স্বাভাবিক ভাবেই। মেরি কমের গান শুনে তাঁকে প্রশংসার বন্যায় ভাসিয়ে দিয়েছেন অনেকেই।

শুনুন সেই গান।

গান গাওয়ার ভঙ্গিই বলে দিচ্ছে, যেমন আত্মবিশ্বাস নিয়ে তিনি বক্সিং রিংয়ে একের পর এক পাঞ্চ চালান প্রতিপক্ষের উপকে, ততটাই আত্মবিশ্বাসে তিনি রক গানও গাইতে পারেন। গায়িকাকে না দেখে কেবল মন দিয়ে শুনলে কয়েক সেকেন্ডের জন্য মনে হতে পারে, কোনও পেশাদার রকস্টার গাইছেন!

তবে চোখ খুললেই দেখা যাবে, তিনি মেরি কম। যিনি কত-শত বার বক্সিংয়ে প্রতিপক্ষকে ঘায়েল করে দেশের মুখ উজ্জ্বল করেছেন, সেই মেরি কমের হাতে গ্লাভসের বদলে মাইক্রোফোন! রবিবার গোয়া ফেস্টে দর্শকরা এমন অবাক কাণ্ডের সাক্ষী থাকলেন। উঠে দাঁড়িয়ে হাততালি দিলেন তাঁরা।

অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি থেকে শুরু করে বীরেন্দ্র শেহবাগ, সকলেই হাজির ছিলেন এ দিনের ফেস্টে। কিন্তু সবাইকে টপকে যেন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠলেন মেরি কম। বাদ্যযন্ত্র সহযোগে তিনি যে গান গাইলেন, তা শুনে কোনও পেশাদার গায়ক বা গায়িকাও বাহবা দিয়ে দেবেন!

সঞ্চালক অবশ্য নেহাৎ ঠাট্টার ছলেই গায়তে বলেন তাঁকে। আগে থেকে প্রস্তুত ছিলেন না মেরি। কিন্তু স্পোর্টস-চ্যাম্পিয়নরা যে সব সময়ে সব পরিস্থিতির জন্যই প্রস্তুতই থাকেন, সেটাই এ দিন বুঝিয়ে দিলেন মেরি। আরও এক বার, নতুন করে মুগ্ধ করলেন তাঁর ভক্তদলকে।

Shares

Comments are closed.