বৃহস্পতিবার, অক্টোবর ১৭

তৃণমূলের পার্টি অফিস দখল করার চেষ্টা বিজেপি-র, অশান্তি ডেবরায়

দ্য ওয়াল ব্যুরো: পশ্চিম মেদিনীপুরের ডেবরায় পার্টি অফিস দখল করার অভিযোগ ঘিরে গণ্ডগোল বেধেছে তৃণমূল ও বিজেপিতে। ডেবরায় তৃণমূলের দলীয় কার্যালয় ভাঙচুর করে দখল নেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে। সোমবার দুপুরে ডেবরা ব্লকের ৬ নং জলিমান্দা অঞ্চলের সিরমাপাটনা এলাকায়।

ওই বুথে পঞ্চায়েত নির্বাচনে বিজেপি প্রার্থী একশোর বেশী ভোটে জয়লাভ করেন। সোমবার ছিল বিজেপি-র বিজয় মিছিল। আর ওই মিছিল থেকেই বিজেপি কর্মীরা সিরমা পাটনা বুথের তৃণমুল কংগ্রেসের কার্যালয়ের পতাকা, মাটির তৈরি জোড়া ফুল, টিভি ভাঙচুর করে ও গেরুয়া আবির দিয়ে ঢেকে দেয় এবং দখল নেয় বলে অভিযোগ। পরে তৃণমুলের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হলে পুলিশ এসে বিজেপি কর্মীদের হাটিয়ে দেয়। কিন্তু সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বার দিয়েক ওই অফিসটি দখল নেয় বিজেপি।  কিন্তু পুলিশ পিকেট বসানোর পরে অফিসটি বিজেপি-র হাতছাড়া হয়। কংগ্রেসের কর্মীরা দলীয় কার্যালয়ে জমায়েত হয়েছেন।

ডেবরায় বিজেপি-র দক্ষিণ মণ্ডলের সভাপতি মোহন সিংয়ের দাবি, ২০১১ সালে তৃণমূল ভোটে জেতার পর দখল করেছিল সিপিএমের পার্টি অফিস। সেই সময় এলাকার তৃণমূল নেতারা বলেছিলেন, তৃণমূল কোনওদিন এখানে হেরে গেলে এই পার্টি অফিস ছেড়ে দেবে। যে হেতু সিরমা পাটনা বুথে পঞ্চায়েতে তৃণমূল হেরে গেছে, তাই তাদের ওই অফিস বিজেপি-কে ছেড়ে দিতে হবে। মোহন সিং বলেন, “পুলিশকে হাতে নিয়ে রাখলেও আমরা ওই দলীয় কার্যালয় আবার দখল নেবো।” তৃণমূলের স্থানীয় নেতারা মোহন সিং-এর দাবি নস্যাৎ করে দিয়েছেন।

 

Leave A Reply