শনিবার, সেপ্টেম্বর ২১

কাশ্মীর নিয়ে মমতার টুইটে ইমরানের সুর, মারাত্মক অভিযোগ বিজেপির

দ্য ওয়াল ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে ইমরানের খানের সুর। গোটা লোকসভা নির্বাচনের প্রচার পর্বে এমন অভিযোগ তুলেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেটা ছিল সার্জিক্যাল স্ট্রাইক প্রসঙ্গে মমতার মন্তব্যকে ঘিরে নিন্দা। এবার কাশ্মীর ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট প্রসঙ্গে সেই একই অভিযোগ তুলল বিজেপি।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন “আজ বিশ্ব মানবিকতা দিবস। কাশ্মীরের মানুষদের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘন করা হচ্ছে। আমরা সবাই কাশ্মীরের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি।” মমতা আরও লেখেন, “মানবাধিকার রক্ষা আমার হৃদয়ের খুব কাছের বিষয়। ১৯৯৫ সালে মানবাধিকার লঙ্ঘন ও লক-আপে মৃত্যুর প্রতিবাদে আমি ২১ দিন রাস্তায় নেমে আন্দোলন করেছি।”

এরই প্রতিবাদে এদিন আসরে নামে বিজেপি। রাজ্য দফতরে সাংবাদিক সম্মেলনে সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “কাশ্মীরের মানবাধিক লঙ্ঘিত হচ্ছে বলে যে মন্তব্য মুখ্যমন্ত্রী করেছেন তাতে মনে হচ্ছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের খানের স্বর প্রতিধ্বনিত হচ্ছে।” এখানেই না থেমে ১৯৯৫ সালে ভিখারি পাশোয়ানের লক আপে মৃত্যুতে মমতার অনশন প্রসঙ্গকে কাশ্মীর পরিস্থিতির সঙ্গে তুলনা করারও নিন্দা করেন সায়ন্তন।

Comments are closed.