বৃহস্পতিবার, জানুয়ারি ২৩
TheWall
TheWall

কাশ্মীরে মোতায়েন ছিলেন আলিপুরদুয়ারের যুবক, প্রাণ কেড়ে নিল তুষারধস

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো, আলিপুরদুয়ার: সীমান্তে প্রহরা দিতে গিয়ে বরফ চাপা পড়ে মৃত্যু হল ভারতীয় সেনাবাহিনীর সদস্য, বাঙালি এক যুবকের। আলিপুরদুয়ার জেলার মাদারিহাট থানার মুজনাই চাবাগানের ৫ নম্বর লাইনের বাসিন্দা গঙ্গা বারা বিএসএফের ৭৭ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান ছিলেন ২৯ বছরের এই যুবক।

জানা গেছে, সোমবার রাতে জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে নওগাঁও এলাকায় কর্মরত ছিলেন তিনি এবং আরও তিন জওয়ান। সে সময়ে আচমকা একটি বড় বরফের স্তূপ পড়ে তাঁদের উপরে। অন্য তিন জন বরফ সরিয়ে কোনও রকমে বেরোতে পারলেও, গঙ্গা আটকে পড়েন। উদ্ধারকাজ চালানো শুরু হয়। অনেকক্ষণ চেষ্টা করার পরে রাত দুটো নাগাদ গঙ্গাকে বের করা সম্ভব হয় বরফের তলা থেকে। ততক্ষণে প্রাণ হারিয়েছেন তিনি।

আরও পড়ুন: কাশ্মীর জুড়ে একাধিক তুষারধস! পাঁচ সেনা-সহ মৃত কমপক্ষে ১০ জন, জারি প্রশাসনিক সতর্কতা

মঙ্গলবার সকালে খবর আসে আলিপুরদুয়ারের বাড়িতে। শোকের ছায়া নেমে এসেছে এলাকাজুড়ে। গঙ্গার বাড়ির আশপাশে শুধুই হাহাকারের আর্তনাদ। বারবার মুর্ছা যাচ্ছেন গঙ্গার স্ত্রী। আলিপুরদুয়ারের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠি বলেন, “গঙ্গার পরিবারের লোকেরা থানায় এসে এই খবর জানিয়েছেন। আমরা শহিদ জওয়ানের পরিবারের পাশে আছি।” গঙ্গার ভাই বিশ্বজিত বারা বলেন, “আমরা ছয় ভাই। গঙ্গা ছিল সব থেকে সাহসী। এভাবে ও মারা যাবে, ভাবতেও পারি নি।”

Share.

Comments are closed.