বুধবার, মার্চ ২০

ফ্রিজেই রাখুন শখের প্রসাধনী

দ্য ওয়াল ব্যুরো: শপিং মলের বিউটি শপ বলুন বা পাড়ার সাজের জিনিসের দোকান, গেলেই আপনার দিল খুশ। আশ মিটিয়ে কিনে আনেন রকমারি প্রসাধনের জিনিস। কিন্তু তারপর? ক’দিন পরেই দেখেন হয় লিপস্টিকে ছাতা পরে গিয়েছে, নয়তো নেলপলিশ শুকিয়ে গিয়েছে। ফাউন্ডেশন আর ফেসপাউডারের কথা তো বাদই দিন।

সাধের জিনিস এ ভাবে নষ্ট হয়ে গেলে মন খারাপ তো হবেই। আর সবচেয়ে মুশকিল হলো কীভাবে এসব জিনিসের যত্ন নেবেন সেটাও ঠিক বুঝতে পারা যায় না। তবে প্রসাধনী ভালো রাখার সবচেয়ে সহজ উপায় হলো ফ্রিজে রাখা। তাই বলে সব কিছুই কী আর ফ্রিজে রাখা যায়?

একনজরে দেখ নিন কোন কোন প্রসাধনী ফ্রিজে রাখবেন

*লিপস্টিক: লিপস্টিকের প্রতি সব মহিলারই এক অমোঘ টান রয়েছে। তাই লিপস্টিক প্রেমীরা সবসময়ই সাধের লিপস্টিক ফ্রিজে রাখবেন। এতে লিপস্টিক চট করে ভেঙে যাবে না।

*নেলপলিশ: নেলপলিশ পড়ার সময় বেশিরভাগ ক্ষেত্রেই হাওয়া লেগে খানিক নেলপলিশ শুকিয়ে যায়। এ ছাড়াও বাইরের তাপে নেইলপলিশের রং নষ্ট হয়ে যায়। তাই নিজের নেল কালারকে ঠিক ভাবে রাখতে অবশ্যই ফ্রিজে রাখবেন নেলপলিশ।

*সানস্ক্রিন: সানক্রিন ব্যবহারের পরেই ফ্রিজে ঢুকিয়ে রাখুন। কারণ বাইরের তাপে সানস্ক্রিনের এসপিএফ নষ্ট হয়ে যায়।

*পারফিউম: যেকোনও সুগন্ধীকেই সবসময় ফ্রিজে রাখা উচিত। কারণ সূর্যের তাপে এর গন্ধ নষ্ট হয়ে যায়। নষ্ট হয় তার রাসায়নিক গঠনও। আর সাধের সুগন্ধির যদি গন্ধই না থাকে তাহলে আর কীই বা থাকে।

*লিক্যুইড মেকআপ: যেকোনও ধরণের লিক্যুইড মেকআপ ফ্রিজে রাখলে সেটা চলে অনেকদিন। বিশেষ করে লিক্যুইড ফাউন্ডেশন বা জেল জাতীয় ক্রিম ফ্রিজে রাখলে তা ভালো থাকে। এ ছাড়া ময়শ্চারাইজারও ফ্রিজে রাখা যায়।

Shares

Leave A Reply