মঙ্গলবার, নভেম্বর ১৯

যৌন হেনস্থার অভিযোগ তুলে পুলিশের কাছে বৈশাখী, অশালীন মিম নিয়ে বিতর্ক

দ্য ওয়াল ব্যুরো: সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়ের বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। নতুন ঘর যে সুখের হয়নি তা ইতিমধ্যেই সামনে এনেছেন তিনি। এবার তাঁর বিরুদ্ধে কুরুচিকর মিম ছড়ানোর অভিযোগ তুললেন বৈশাখী। এমনকী তাঁকে যৌন হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ।

তৃণমূলের কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ‘ওয়েবকুপা’র এক সদস্যের বিরুদ্ধে ইতিমধ্যেই কলকাতা পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন মিলি আল আমিন কলেজের শিক্ষিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষকদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়ানো মিমে তাঁর সম্মানহানি ও চরিত্রহনন করা হয়েছে। এখানেই না থেমে শোভন-বান্ধবীর অভিযোগ তাঁকে ওই মিমগুলির মাধ্যমে ‘যৌন হেনস্থা’করা হচ্ছে। শুধু পুলিশ নয়, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়েরও শরণাপন্ন হয়েছে বৈশাখী।

বৈশাখী জানিয়েছেন, ‘পলিটিকাস’ নামে হোয়াটসঅ্যাপ গ্রুপে এই মিম ছড়ানো হয়েছে। ওয়েবকুপার অনেক সদস্য ওই হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য। বৈশাখীর অভিযোগ, এই গ্রুপেরই দুই সদস্য তাঁর বিরুদ্ধে এই সব মিম ছড়াচ্ছেন। তাঁদের নাম, ফোন নম্বরও পুলিশের কাছে দেওয়া অভিযোগ পত্রে জানিয়ে দিয়েছেন বৈশাখী।

কলকাতা পুলিশের সাইবার সেলের জয়েন্ট সিপি ক্রাইমের কাছে দায়ের করা অভিযোগ পত্রে বৈশাখী লিখেছেন, ‘এই ধরনের নারী বিদ্বেষী ও উগ্র মিম আমার যৌন হেনস্থার শামিল এবং এতে আমার সম্মানের সঙ্গে বাঁচার অধিকার খর্ব হয়েছে।’

এমন চিঠি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও পাঠিয়েছেন বৈশাখী। সেখানে লিখেছেন এক সময়ে পার্থবাবুও এই গ্রুপের সদস্য ছিলেন। চিঠিতে তিনি শিক্ষামন্ত্রীর কাছে অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন বৈশাখী। এ বিষয়ে পার্থ চট্টোপাধ্যায়ের মতামত জানতে তাঁর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মন্ত্রী ফোন না ধরায় তা সম্ভব হয়নি।

Comments are closed.