সোমবার, এপ্রিল ২২

ভারতের জন্য খুবই খারাপ নতুন বছর, ভোট নিয়েও ভয় দেখাচ্ছে পঞ্জিকার বর্ষফল

দ্য ওয়াল ব্যুরো: নতুন বছরে যতই শুভকামনার বন্যা বয়ে যাক দেশের জন্য নাকি এই বছরটা খুবই খারাপ। এমনই ইঙ্গিত বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকায় প্রকাশিত রাষ্ট্রগত বর্ষফলে। ১৪২৬ সাল সম্পর্কে জয়ন্ত চক্রবর্তী লিখেছেন, “বর্ষারম্ভকালের গ্রহাবস্থান, গ্রহগতি, গ্রহগণের নক্ষত্র সঞ্চারাদি ও তার ফল চিন্তা করে মন বিষন্নতায় ভরে উঠল কারণ, সমগ্র বর্ষে শুভফল প্রাপ্তি অপেক্ষা অশুভ ফলাফলের আশঙ্কা বেশি।”

কী কী ধরনের অশুভ ফল হতে পারে ভারতের জন্য তারও বিবরণ দেওয়া হয়েছে এই নির্ভরযোগ্য পঞ্জিকায়। বলা হয়েছে, রাষ্ট্রনেতার পতন থেকে উগ্রপন্থী তাণ্ডব, ভূমিকম্প-সহ নানা প্রাকৃতিক দুর্যোগ থেকে রাজনৈতিক সংঘর্ষ, জাতিদাঙ্গা, দুর্ঘটনা, বিস্ফোরণ সবেরই ভয় রয়েছে এই বাংলা বছরে।

লোকসভা নির্বাচন নিয়েও ভয় দেখিয়েছে ওই জ্যোতিষ বিচার। বলা হয়েছে, এই নির্বাচনে জাতি ও ধর্মীয় ভাবনাকে কাজে লাগিয়ে নিজ নিজ স্বাৰ্থ সিদ্ধির চেষ্টা চলবে। মূল বিষয় থেকে মানুষকে দূরে সরিয়ে রাখবে। যার জন্য কিছু নেতার লাভ হবে বটে, তবে প্রকৃতপক্ষে লাভ হবে বিরোধী দল সমূহের। দেশের বিভিন্ন স্থানে রাজনৈতিক সংঘর্ষ হতে পারে। পশ্চিম ও উত্তরভারতে শাসকদলের নির্বাচনের ফালফল পূর্বের সাফল্যের প্রায় অর্ধেক হতে পারে। কোনও রাজনৈতিক দলই এককভাবে সংখ্যাগরিষ্ঠতা অর্জনে সক্ষম হবে না। বাংলা রাজনৈতিক দিক থেকে অনেকটা শক্তিশালী হবে এবং দেশীয় রাজনীতিতে তার একটা প্রভাব সৃষ্টি করতে পারবে।

এই বছরে ভারতের আর্থিক অবস্থা সঙ্কটজনক হয়ে উঠতে পারে বলেও আশঙ্কা করা হয়েছে। দেশে ভূমিকম্প, সামুদ্রিক জলোচ্ছ্বাসে প্রাণহনির আশঙ্কা অমূলক নয় বলেও দাবি করা হয়েছে। বাংলায় সামুদ্রিক ঝড়ে অনেক ক্ষয়ক্ষতি হতে পারে। দেশের বিভিন্ন জায়গায় রেল দুর্ঘটনা, অগ্নিকাণ্ড, বোমা-বিস্ফোরণ ঘটতে পারে। জম্মু-কাশ্মীরে সন্ত্রাসবাদীদের সঙ্গে সেনার বড় রকমের সংঘাতেরও আশঙ্কা রয়েছে ১৪২৬ বঙ্গাব্দে।

পঞ্জিকায় বলা হয়েছে, শুধু ভারতের জন্যই নয় পাকিস্তান, চিন থেকে নাইজেরিয়া, লিবিয়া বিশ্বের সব দেশের জন্যই এই বাংলা বছর অশুভ হয়ে উঠতে পারে। সর্বত্রই আর্থিক সঙ্কটের সম্ভাবনার পাশাপাশি রয়েছে প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কা।

আরও পড়ুন

নতুন বছর ১৪২৬ কেমন কাটবে, জেনে নিন রাশি মিলিয়ে

Shares

Comments are closed.