শুক্রবার, নভেম্বর ২২
TheWall
TheWall

আসছে সস্তার আইফোন, টেক দুনিয়ায় তুঙ্গে উঠেছে জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: আইফোন এসই টু লঞ্চ নিয়ে টেক দুনিয়ায় জল্পনা তুঙ্গে। আগামী বছরের শুরুতেই নয়া এই স্মার্টফোন লঞ্চ করতে পারে বিশ্বখ্যাত সংস্থা অ্যাপেল। ২০২০ সালে ৩ থেকে ৪ কোটি আইফোন এসই টু বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছে অ্যাপেল।

জানা গিয়েছে, মাত্র ৩৯৯ মার্কিন ডলার (প্রায় 28 হাজার টাকা) থেকে আইফোন এসই টু-এর দাম শুরু হবে। অন্যান্য আইফোনের তুলনায় অনেকটাই কম দামে লঞ্চ হলেও এই ফোনে লেটেস্ট এ ১৩ বায়োনিক‌ চিপসেট ব্যবহার হবে বলে জানা গিয়েছে। তবে থ্রিডি টাচ থাকছে না।

সম্প্রতি এক রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই ফোনে একটি ৩ জিবি এলডিডিআরফোরএক্স3 ব়্যাম ব্যবহার করবে অ্যাপেল। এই ফোনে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকবে। সেই সঙ্গে এক্সাটারনাল স্টোরেজ থাকবে ১২৮ জিবি। স্পেস গ্রে, সিলভার আর রেড কালারে পাওয়া যাবে এই আই ফোন।

ওই রিপোর্টে বলা হয়েছে, ৩৯৯ মার্কিন ডলারে লঞ্চ হবে আইফোন এসই টু। কয়েক বছর আগে একই দামে লঞ্চ হয়েছিল আইফোন এসই। যে সব গ্রাহক এখনও আইফোন সিক্স অথবা আইফোন সিক্স এস ব্যবহার করছেন মূলত সেই গ্রাহকদের কথা মাথায় রেখেই এই ফোন বাজারে আনতে চায় অ্যাপেল। আইফোন এসই টু ফোনে এজ-টু-এজ ডিসপ্লে থাকবে না। বদলে আইফোন এইটের এর মতো ডিজাইন ব্যবহার হবে।

এই ফোনে থাকবে ৪.৭ ইঞ্চি এলসিডি ডিসপ্লে ব্যবহার হবে। ইদানীং সব আইফোন থেকে টাচ আইডি আর হোম বাটন বাদ গিয়েছিল। সেটা ফিরে আসছে আইফোন এসই টু-এ। এই ফোনে আইওএস ১৩ অপারেটিং সিস্টেম চলবে। এখনও পর্যন্ত যা জানা গিয়েছে তাতে ২০২০ সালের সালের মার্চ মাসের আগেই বাজারে আসবে আইফোন এসই টু।

Comments are closed.