বুধবার, অক্টোবর ১৬

আমি যে ফের মুখ্যমন্ত্রী হব, তাতে কি কারও সন্দেহ আছে, বললেন দেবেন্দ্র ফড়নবিশ

  • 18
  •  
  •  
    18
    Shares

দ্য ওয়াল ব্যুরো : শনিবারই নির্বাচন কমিশন ঘোষণা করেছে, মহারাষ্ট্রে ভোট হবে ২১ অক্টোবর। ফল প্রকাশিত হবে তিন দিন পর। তার পরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ঘোষণা করেন, জোট বেঁধে বিধানসভা ভোটে লড়বে বিজেপি ও শিবসেনা। একইসঙ্গে তিনি বলেন, ভোটের পরে আমিই যে মুখ্যমন্ত্রী থাকব, তাতে কোনও সন্দেহ নেই। একটি সূত্রে জানা গিয়েছিল, রাজ্যে ২৮৮ টি আসনের মধ্যে বিজেপি লড়বে ১৬২ টিতে। শিবসেনা প্রার্থী দেবে ১২৬ টি আসনে। এদিন দেবেন্দ্র ফড়নবিশ ওই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন।

শুক্রবার শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, এবার ভোটেও আমরা বিজেপির সঙ্গে জোট করব। কে ক’টি আসনে লড়বে, জানানো হবে কিছুদিন পরে। ফড়নবিশ এদিন বলেন, আমরা আসন ভাগাভাগি নিয়ে শিবসেনার ওপরে কিছু চাপিয়ে দিতে যাব না। সবকিছু আলাপ আলোচনার মাধ্যমে স্থির হবে। তাঁকে বলা হয়, শিবসেনা তো তাদের মুখপত্র সামনা-য় বিজেপির সমালোচনা করেছে। আপনি এ ব্যাপারে কিছু বলবেন? তিনি বলেন আমি সামনা পত্রিকাটি পড়ি না। পরে তিনি বলেন, আমার মন্ত্রিসভায় সব সময় ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়। শিবসেনা মন্ত্রীদেরও মতামত নেওয়া হয়।

তাঁর কথায়, গত পাঁচ বছরে আমার মন্ত্রিসভার সিদ্ধান্ত নিয়ে কোনও শিবসেনা মন্ত্রী দ্বিমত পোষণ করেননি। বাইরে কী হচ্ছে তা নিয়ে মাথা ঘামাই না।

এরপরে তাঁকে প্রশ্ন করা হয়, আপনিই কি ফের মুখ্যমন্ত্রী হবেন? তিনি বলেন, তাতে কোনও সন্দেহ আছে নাকি? একটি সূত্রে শোনা গিয়েছিল, বিধানসভা ভোটে এনডিএ জিতলে যুব শিবসেনার প্রধান আদিত্য ঠাকরে উপমুখ্যমন্ত্রী হবেন। দেবেন্দ্র ফড়নবিশকে এসম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, আদিত্য উপমুখ্যমন্ত্রী হবেন কিনা, তা ঠিক করবে শিবসেনা।

Comments are closed.