রবিবার, অক্টোবর ২০

বাবাকে বাড়াবাড়ি করতে বারণ কর, নইলে… পরিচালক অনুরাগ কাশ্যপের মেয়েকে ধর্ষণের হুমকি দিল ‘চৌকিদার’

দ্য ওয়াল ব্যুরো: চিত্রপরিচালনার জগতে উজ্জ্বল তাঁর নাম। কিন্তু একই সঙ্গে দেশের নানা ঘটনা ঘটার সময়েই নিজের রাজনৈতিক অবস্থানও সামনে এনেছেন তিনি। আর পাঁচ জন বিশিষ্ট জনের মতোই মুখ খুলেছেন নানা অস্থিরতায়। বিরোধিতা করেছেন প্রতিষ্ঠানের। তিনি বলিউডের পরিচালক অনুরাগ কাশ্যপ।

বৃহস্পতিবার বিশাল ব্যবধান নিয়ে লোকসভা ভোটে জেতার পরে বহু বলিউড সেলিব্রিটিই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সেই তালিকায় রয়েছেন বিখ্যাত পরিচালক অনুরাগ কাশ্যপও। কিন্তু সেই শুভেচ্ছা বার্তাতেই তিনি যে বিষয়টি উল্লেখ করেছেন, তাতে রীতিমতো উদ্বিগ্ন নেটিজেনরা।

তিনি টুইটের সঙ্গে যোগ করেছেন ছোট্ট একটি স্ক্রিনশট। যাতে দেখা যাচ্ছে, কেউ এক জন অনুরাগের মেয়েকে ধর্ষণের হুমকি দিয়েছে। তার নামের আগে লেখা চৌকিদার। দৃশ্যতই সে বিজেপির সমর্থক। সোশ্যাল মিডিয়ায়, খোলাখুলি হুমকি দিয়েছে অশ্লীল, কুৎসিৎ ভাষায়।

বিজেপি সমর্থকেরা টুইটে নিজেদের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি ব্যবহার করছেন বেশ কিছু দিন ধরেই। তেমনই জনৈক ‘চৌকিদার রামসঙ্ঘী’ অত্যন্ত অশালীন ভাষায় আক্রমণ করেছেন অনুরাগের মেয়েকে। তাঁর মেয়েকে ধর্ষণের হুমকি দিয়েছেন তিনি। সেই টুইট নরেন্দ্র মোদীকে ট্যাগ করে শেয়ারও করেছেন অনুরাগ।

সেটি উল্লেখ করে অনুরাগ কাশ্যপ নরেন্দ্র মোদীকে টুইট করেছেন, “প্রিয় নরেন্দ্র মোদী স্যর, শুভেচ্ছা আপনার জয়ের জন্য। স্য়র এর সঙ্গে প্লিজ বলুন। আপনার যে অনুগামীরা এই জয়কে আমার মেয়েকে হুমকি দেওয়ার মাধ্যমে পালন করছে, তাদের সঙ্গে কী আচরণ করব।”

দেখুন সেই টুইট।

মোদী ভক্তের এমন আচরণের কথা উল্লেখ করে অনুরাগের করা টুইটে বোঝা যায়, এই পরিস্থিতিতে তিনি বেশ উদ্বিগ্ন। তিনি জানান, যে রাজনাতিক দলের বিরোধিতা করলে সেই দলের অনুগামীর তরফে মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়, সেই দলের বিরোধিতাই যুক্তিসঙ্গত। তারা জিতলেও বা হারলেও।

তিনি যে নরেন্দ্র মোদীর অনুগামী নন, তা প্রকাশ্যে আগেও বলেছেন অনুরাগ। কিন্তু তার পরিণামই কি এটা? এই ঘটনার পরে নেটিজেনদের একটা অংশ প্রশ্ন তুলেছেন, ফের বিজেপির শাসনে কী হতে চলেছে, প্রথম দিন থেকেই তার প্রমাণ পাওয়া শুরু হয়ে গেল। কেউ বা বলেছেন, এ বার যে সিনেমা জগৎ ব্যাপক হারে আক্রান্ত হবে, এ যেন তারই আগাম ইঙ্গিত।

Comments are closed.