বুধবার, অক্টোবর ১৬

খুনের হুমকি অনুরাগ কাশ্যপকে, টলিউডের পরে বলিউডেও বদলার বার্তা

দ্য ওয়াল ব্যুরো: অভিনেতা কৌশিক সেনের পরে এ বার ট্যুইটারে খুনের হুমকি পেলেন বলিউডের চিত্রপরিচালক অনপরাগ কাশ্যপ। দেশজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা বন্ধের দাবিতে এবং ‘জয় শ্রীরাম’ ধ্বনি তুলে সাম্প্রদায়িক উস্কানির প্রতিবাদে গত মঙ্গলবারই সরব হয়েছিলেন ৪৯ বিদ্বজ্জন৷ প্রধানমন্ত্রীকে লেখা খোলা চিঠিতে প্রতিবাদ জানিয়েছিলেন তাঁরা৷ ‘জয় শ্রীরাম’ থেকে গণপিটুনি, যাবতীয় অসহিষ্ণুতামূলক বিষয়ের উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো বিদ্বজ্জনদের সেই চিঠিতে। যা নিয়ে গোটা দেশ রীতিমতো তোলপাড়৷ প্রধানমন্ত্রীকে পাঠানো সেই চিঠিতে স্বাক্ষর করে গত বুধবারই প্রাণনাশের হুমকি পেয়েছিলেন এরাজ্যের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব তথা অভিনেতা কৌশিক সেন। এবার একই কাণ্ড মুম্বইয়ে। পরিচালক অনুরাগ কাশ্যপও পেলেন খুনের হুমকি।

দেশজুড়ে গণপিটুনির ঘটনা উদ্বেগজনক হারে বাড়তে থাকায় বিভিন্ন ক্ষেত্রের যে ৪৮ সেলিব্রিটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সম্প্রতি খোলা চিঠি লিখেছেন, তাঁদের একজন অনুরাগ কাশ্যপ। শিল্পমহলের বিশিষ্টদের সেই চিঠিতে অসহিষ্ণুতা বিরুদ্ধে আওয়াজ তোলা হয়েছে৷

বিশিষ্টজনদের এই চিঠি যে বিজেপি ভালো ভাবে দেখছে না, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রকাশ্যেই তা জানিয়েছেন। বিদ্বজ্জনেদের দেশদ্রোহী বলতেও কুণ্ঠা করেননি। এই পরিস্থিতিতে একের পর এক খুনের হুমকিতে কাঠগড়ায় বিজেপি। তবে সেই অভিযোগ কোনও ভাবেই মানতে নারাজ দেশের প্রধান শাসক দল।

অনুরাগ ট্যুইটারে যে খুনের হুমকি পেয়েছেন, সেখানে লেখা হয়েছে, ‘সম্প্রতি আমি আমার রাইফেল পরিষ্কার করে রেখেছি। ব্যক্তিগত ভাবে পরিচালকের মুখোমুখি হওয়ার অপেক্ষায় রয়েছি।’ পরে অবশ্য ট্যুইটটি মুছে ফেলা হয়। হুমকি পাওয়ার পরেই মুম্বই পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেছেন অনুরাগ।

Comments are closed.