বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

ভিজিটরদের ভয়ে অফিসে দড়ি বেঁধে রাখলেন মহিলা অফিসার

দ্য ওয়াল ব্যুরো : গত সোমবার তেলঙ্গানায় এক রাজস্ব অফিসারকে তাঁর চেম্বারের মধ্যে পুড়িয়ে মেরেছেন জনৈক জমিমালিক। তার পর প্রতিবেশী রাজ্য অন্ধ্রপ্রদেশে নিজের চেম্বারে দড়ি বেঁধে রাখলেন অপর এক রাজস্ব অফিসার। ভিজিটররা সেই দড়ির ওপার থেকে কথা বলেছেন। কেউ ফাইল বা দলিলপত্র দিতে এলেও দড়ি না টপকে দূর থেকে এগিয়ে দিতে হয়েছে।

ওই অফিসারের নাম উমা মাহেশ্বরী। তিনি কুর্নুল জেলার এক অফিসে কর্মরত। সোমবার যে রাজস্ব অফিসার পুড়ে মারা গিয়েছেন, তাঁর নাম বিজয়া রেড্ডি। উমা বলেন, “বিজয়া যেভাবে মারা গিয়েছে, তাতে আমি আতঙ্কিত। গতকালই আমার অফিসে সন্দেহভাজন একদল লোক এসেছিল। তাদের হাতে কোনও অ্যাপ্লিকেশন ছিল না। তারা মত্ত অবস্থায় ছিল। তাদের দেখে আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম। তাই আমি দড়ি দিয়ে ব্যারিকেড করলাম।”

পরে তিনি জানান, একঘণ্টার মধ্যেই দড়ি খুলে দিয়েছিলেন।

বিজয়া রেড্ডির অফিস ছিল আবদুল্লাপুরমেট অঞ্চলে। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, অভিযুক্ত ব্যক্তি তার জমির দলিলপত্র দেখানোর নাম করে বিজয়ার অফিসে ঢুকেছিল। তার পোশাকের ভিতরে লুকোন ছিল কেরোসিন ভর্তি বোতল। সে বিজয়ার গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেয়। বিজয়া বাঁচাও বাঁচাও চিৎকার করতে করতে নিজের চেম্বার থেকে বেরিয়ে আসেন। তাঁর সহকর্মীরা কম্বল চাপা দিয়ে তাঁকে বাঁচানোর চেষ্টা করেন। বিজয়া পরে মারা যান। তাঁকে বাঁচাতে গিয়ে অফিসের গাড়ির ড্রাইভার গুরুনাথম ও আরও একজন গুরুতর আহত হয়েছেন।

Comments are closed.