শুক্রবার, ডিসেম্বর ৬
TheWall
TheWall

পুজোর কলকাতায় অমিত শাহ, সভা ছাড়াও উদ্বোধনে বিজেপি সভাপতি

দ্য ওয়াল ব্যুরো: দুর্গাপুজোও আর শাসক বনাম বিরোধী রাজনীতির বাইরে থাকছে না। রাজ্যে পুজো উদ্বোধনে তৃণমূল সুপ্রিমোর মনোপলি ভাঙতে হাজির হচ্ছেন বিজেপি প্রধান। মহালয়া থেকেই পুজোর উদ্বোধন শুরু করে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও তাই করবেন বলে খবর। তবে একটু পিছিয়ে দ্বিতীয়া, তৃতীয়াতেই উদ্বোধনের আসরে নামছেন অমিত। বিজেপি সূত্রে খবর, ১ অক্টোবর কলকাতায় আসছেন শাহ। আর শহর ছাড়বেন ৩ অক্টোবর। এই সময়ের মধ্যে তিনি তিন থেকে চারটি পুজো উদ্বোধন করতে পারেন। একই সঙ্গে কলকাতায় এনআরসি বিষয়ে একটি সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্য দফতরে ইতিমধ্যেই অনেক পুজো উদ্যোক্তা যোগাযোগ করে উদ্বোধনে দলের নেতাদের উপস্থিতি চেয়েছেন। তাদের সকলকেই লিখিত আবেদন করতে বলা হয়েছে। পরে দল ঠিক করবে কোন পুজোয় কে যাবেন। অনেক পুজো উদ্যোক্তা আবার পছন্দের নেতাদের নামও বলে দিয়েছেন।

বিজেপি সূত্রে খবর, পুজো কমিটির চাহিদায় শীর্ষে রয়েছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং মুকুল রায়। রাজ্য থেকে মন্ত্রী হওয়া বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীর চাহিদাও রয়েছে। একই সঙ্গে বেশ কয়েকটি পুজো কমিটি চেয়েছে বিজেপি সভাপতি অমিত শাহকে। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, কোথায় কোন নেতা যাবেন সেটা দলীয় ভাবে ঠিক করা হবে। এছাড়া নেতারাও কেউ কেউ নিজের মতো বিভিন্ন পুজোর উদ্বোধনের আমন্ত্রণ রক্ষা করবেন। তবে অমতি শাহ ঠিক কোন কোন পুজো মণ্ডপে যাবেন সেটা এখনও চূড়ান্ত হয়নি। এক্ষেত্রে নিরাপত্তা সংক্রান্ত বিষয়টিও বিবেচনা করা হবে।

এবার পুজোকে যে রাজনৈতিক ভাবে বিজেপি ব্যবহার করতে চাইছে সেটা আগেই পরিষ্কার হয়ে গিয়েছে। ইতিমধ্যেই দলের পক্ষে মহালয়ার দিনে বিশেষ কর্মসূচি নিয়েছে বিজেপি। ঠিক হয়েছে ওই দিন কলকাতায় কোনও গঙ্গার ঘাটে রাজনৈতিক সংঘর্ষে নিহত বিজেপি কর্মীদের উদ্দেশে তর্পণ করা হবে। তাতে রাজ্য নেতারা ছাড়াও যোগ দেবেন দলের কার্যকরী সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা।

Comments are closed.