শুক্রবার, ডিসেম্বর ৬
TheWall
TheWall

দিদি হোক বা অমিত শাহ, সবাই চাইবে ভাল লোককে দলে নিতে: সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: মধ্যরাতের টানটান নাটক শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের হটসিটে বাংলার মহারাজ। ক্রিকেট রাজনীতির কাটাকুটির খেলায় সৌরভ গঙ্গোপাধ্যায় সভাপতি নিশ্চিত হওয়ার পর থেকে অনেকেই বলতে শুরু করেছিলেন, নিশ্চয়ই বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কোনও ‘রফা’ হয়েছে! কৌতূহলীদের অনেকে আবার এও বলতে শুরু করেন, তাহলে কি মহারাজকেই বাংলায় মুখ্যমন্ত্রী মুখ করে একুশের দিকে পা ফেলবে গেরুয়া শিবির?

কিন্তু সে জলপনায় প্রথমেই হোস পাইপ দিয়ে জল দিয়েছিলেন সৌরভ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, “সৌরভকে বিজেপি-তে সবসময় স্বাগত। কিন্তু বিসিসিআই সভাপতি হওয়ার জন্য তাঁর উপর কোনও শর্ত চাপানো হয়নি।” মঙ্গলবার মুম্বইয়ে সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে সৌরভ এ প্রসঙ্গে বলেন, “ক্ষমতায় থাকলে সবাই চাইবে ভাল লোককে দলে নিতে। সে দিদি হোক বা অমিত শাহ।” প্রাক্তন ভারত অধিনায়ক আরও বলেন, “আমার উপর কোনও চাপ নেই। আর আমি রাজনীতির লোকও নই।”

আরও পড়ুন: শ্রীনিকে বলে দেওয়া হল, সৌরভকেই বোর্ড প্রেসিডেন্ট করতে, ব্যস আর কোনও কথা নয়!

অনেকে বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ডে যা রাজনীতির মারপ্যাঁচ রয়েছে, সে সব কাছ থেকে দেখলে অনেকেই রাজনীতির প্যাঁচপ্যজারের ব্যাপারে চোস্ত হয়ে যান। খেলোয়াড় জীবনে দীর্ঘিদন সে সব খুব কাছ থেকে দেখেছেন সৌরভ। বাদ পড়তে হয়েছে টিম থেকে। তারপর একেবারে লোকচক্ষুর আড়ালে গিয়ে বেহালা রেলমাঠে মাথার ঘাম পায়ে ফেলা অনুশীলন। সে সবের পর্ব মিটিয়ে প্রিন্স অফ ক্যালকাটার কামব্যাকও ছিল মহারাজকীয়। তাই পর্যবেক্ষকদের মতে, সৌরভ এ সব ভাল জানেন। সৌরভ ঘনিষ্ঠ কলকাতার এক ক্লাব প্রশাসক ঘরোয়া আড্ডায় বারবার বলেন, “ওঁর টাইমিং চিরকাল ভাল। মাঠের ভিতরে কিংবা বাইরে।” তাঁদের মতে, অমিত শাহের সঙ্গে দিদির নাম জুড়ে দেওয়াটা সৌরভ সচেতন ভাবেই বলেছেন।

এ দিন সৌরভ আরও বলেন, “ভাল জিনিস সব সময় শেষ মিনিটেই হয়। সেঞ্চুরির ক্ষেত্রেও আগে ৯৯ রান করতে হয় তারপর এক করলে ১০০ হয়। বোর্ড সভাপতি হওয়ার ব্যাপারটাও তাই। শেষ মিনিটে সবটা হয়েছে।” তবে মহারাজের পাখির চোখ এখন ভারতীয় ক্রিকেট বোর্ডকে ছন্দে ফেরানো। গত কয়েক বছর ধরে যে ভাবে জোড়াতাপ্পি দিয়ে চলছে, তা থেকে বোর্ডকে উদ্ধার করা। ঠিক যে ভাবে ক্যাপ্টেন হয়ে টিম ইন্ডিয়ার স্পিরিট পুনরুদ্ধার করেছিলেন।

পড়ুন, দ্য ওয়ালের পুজোসংখ্যার বিশেষ লেখা…

Comments are closed.