শনিবার, সেপ্টেম্বর ২১

সপার প্রচারে কে এই বাবাজি! মুখ আড়াল করে জল্পনা তৈরি করলেন খোদ অখিলেশ

দ্য ওয়াল ব্যুরো: দেশে প্রথম কোনও সন্ন্যাসী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর সেই গেরুয়াধারী মুখ্যমন্ত্রীর মোকাবিলায় আর এক গেরুয়াবসন ব্যক্তি। উত্তরপ্রদেশে নির্বাচনী প্রচারে নতুন জল্পনা তৈরি করলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। সপা প্রধান নিজেই মুখ আড়াল করা এক সন্ন্যাসীর ছবি পোস্ট করে তৈরি করেছেন জল্পনা।

‘বাবা’ সম্বোধন করে মুলায়ম পুত্র অখিলেশ দাবি করেছেন, উত্তরপ্রদেশ সরকারের কাজকর্ম নিয়ে মানুষকে সত্য জানাবেন এই গেরুয়াধারী। দু’টি ছবি নিজের টুইটার হ্যন্ডেলে পোস্ট করেছেন অখিলেশ। দু’টিতেই ‘বাবা’-র মুখ দেখা যাচ্ছে না। পরিচয় গোপন করেই পিছন থেকে অনেকটা যোগী আদিত্যনাথের মতো দেখতে ব্যক্তির ছবি দিয়েছেন অখিলেশ। দু’টি ছবিতেই তাঁর পাশে হাঁটতে দেখা যাচ্ছে ওই ‘বাবা’-কে। একটি হেলিপ্যাডে, একটি লখনউ-এর কোনও দফতরে।

ছবির সঙ্গে অখিলেশ টুইটারে লিখেছেন, “আমরা কোনও নকল ভগবান আমদানি করতে পারব না তবে, এক ‘বাবাজি’-কে নিয়ে এসেছি। গোরক্ষপুর ছাড়া বাকি সর্বত্র সকলের কাছে সরকারের সত্য প্রকাশ করবে।” এই টুইট যে যোগীকে লক্ষ্য করে তা স্পষ্ট হয়েছে গোরক্ষপুরের কথা লেখায়। এই কেন্দ্র থেকেই টানা পাঁচবার লোকসভা নির্বাচনে জিতেছেন।

তবে কি সত্যিই কোনও সন্ন্যাসীকে দিয়ে যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে প্রচারে নামতে চাইছেন সপা সুপ্রিমো অখিলেশ যাদব। তৈরি হয়েছে জল্পনা। প্রশ্ন উঠছে, কেন ওই গেরুয়াধারীর মুখ আড়াল করলেন অখিলেশ?

শনিবারের এই টুইটের আগে শুক্রবার অখিলেশকে অস্বস্তিতে ফেলেন যোগী আদিত্যনাথ। সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে যোগী বলেন, এই নির্বাচনে অখিলেশ যাদব ‘আন্ডারডগ’, আর তাই অবসাদে ভুগছেন। লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে সপা, বসপা ও আরএলডি জোট গড়েছে। মায়াবতীর দল যেখানে ৩৮টা আসনে লড়ছে সেখানে সপা পেয়েছে ৩৭টা আসন। এটাকেই কটাক্ষ করে যোগী বলেন, “মুলায়ম সিং-এর নেতৃত্বে উত্তরপ্রদেশে সপা অতীতে ৩৭টা আসনে জিতেছে আর এখন মাত্র ৩৭টা আসনে প্রার্থী দিতে পেরেছে অখিলেশের দল।” এখানেই শেষ নয়, যোগী বলেন, “মঞ্চে যখন মায়াবতী ও অখিলেশ বসেন তখন বসপা নেত্রীর অনেক বড় চেয়ার থাকে আর সপা প্রধানের ছোট চেয়ার। মায়াবতীর ঘরে ঢুকতে হলেও অখিলেশকে জুতো খুলতে হয়।”

Comments are closed.