শনিবার, ডিসেম্বর ১৫

মি টু ক্যাম্পেনের জেরে পদত্যাগ করতে পারেন আকবর

দ্য ওয়াল ব্যুরো : গত কয়েকদিনে বেশ কয়েকজন মহিলা অভিযোগ করেছেন, সম্পাদক থাকাকালীন এম যে আকবর যৌন হেনস্থা করেছিলেন তাঁদের । সেই ‘মি টু’ ক্যাম্পেনের ধাক্কায় বিদেশ দফতরের প্রতিমন্ত্রী এম জে আকবরকে কিছুদিনের মধ্যেই ইস্তফা দিতে বলা হতে পারে ।

আকবর এখন নাইজেরিয়ায় আছেন। তাঁকে সম্ভবত বলা হবে, যতদিন না আপনি নির্দোষ প্রমাণিত হবেন, ততদিন আপনার মন্ত্রী থাকার অধিকার নেই । আকবর ফিরবেন শুক্রবার । তার পরেই তিনি ইস্তফা দিতে পারেন । ইস্তফা পত্রে উল্লেখ করবেন, ব্যক্তিগত কারণে আর প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করতে পারছেন না ।

আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পরেই কংগ্রেস দাবি করেছিল, তিনি হয় যথাযথ কৈফিয়ত দিন । নয়তো এখনই ইস্তফা দিন । সরকার পক্ষের কেউ প্রকাশ্যে এ বিশয়ে মুখ খোলেনি । আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে এক সাংবাদিক বৈঠকে এ সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল ।তিনি কোনও জবাব দেননি ।

বৃহস্পতিবার অপর কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকেও আকবর সম্পর্কে প্রশ্নের মুখে পড়তে হয় । তিনি সরাসরি জবাব এড়িয়ে গিয়ে বলেন, আমি মনে করি, যে ভদ্রলোকের নামে অভিযোগ উঠেছে, তিনিই এই প্রশ্নের যথাযথ জবাব দিতে পারবেন । মিডিয়া আকবরের মহিলা সহকর্মীদের কথা তুলে ধরেছে । কিন্তু সংশ্লিষ্ট ব্যক্তিই এসম্পর্কে বিবৃতি দিতে পারবেন । কারণ আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম না । আমার একটাই আবেদন, যে মহিলারা এতদিন বাদে মুখ খুলছেন, তাঁদের যেন বিদ্রুপ না করা হয় ।

Shares

Comments are closed.