মঙ্গলবার, জানুয়ারি ২১
TheWall
TheWall

সোশ্যাল মিডিয়ায় পোস্ট, দু’বছর পরে হারানো ছেলেকে ফিরে পেলেন মা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রায় দু’বছর পরে হারানো ছেলেকে খুঁজে পেলেন মা। প্রশাসনিক স্তরে কথাবার্তা সারা হয়ে গেছে, সবকিছু ঠিকঠাক চললে বুধবারই ছেলেকে ফিরে পাবে তার পরিবার, ছেলেও ফিরে পাবে তার বাড়ি।

বছর দুয়েক আগে বিহারের নালন্দা জেলার হারনার থানা পয়ারি গ্রাম থেকে হারিয়ে যায় বছর চোদ্দোর তরুণ সুনীল সিং, এখন তার বয়স ষোলো বছর মতো। পরিবারের একমাত্র সন্তান নিখোঁজের পর থেকে। সুনীলকে দেখতে না পেয়ে প্রথমে আত্মীয়দের কাছে খোঁজখবর নেন সুনীলের বাবা বাহাদুর সিং ও মা তারাদেবী সিং। কিন্তু কোথাও খোঁজ পাননি ছেলের।

পরে তিনি স্থানীয় হারনার থানায় নিখোঁজের ডায়েরি করেন ছেলের ছবি-সহ। কিন্তু সব চেষ্টাই ব্যর্থ হয়। কোনও খোঁজই তাঁরা পাননি সুনীলের।

সুনীল সিং

সূত্রের খবর, মানসিক ভাবে পুরোপুরি সুস্থ নয় সুনীল, সম্ভবত সেই কারণেই সে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরতে পারেনি।

গত কয়েকদিন ধরে হিঙ্গলগঞ্জে এক তরুণকে ঘুরে বেড়াতে দেখেন এলাকার লোকজন। বাজার এলাকায় তাকে দেখতে পান হ্যামন রেডিওর সম্পাদক অম্বরীশ নাথ ও সদস্য সুশান্ত ঘোষ। ওই ছেলেটির পুরো নাম-পরিচয় জেনে নেন তাঁরা। তাঁরা জানতে পারেন, ওই তরুণের বাড়ি বিহারের নালন্দা জেলায়। সোশ্যাল মিডিয়ায় ছবি-সহ পোস্ট করা হয় ছেলেটির পরিচয়।

তারপরে বেশ কয়েকবার ফোন আসে থানা থেকে। ডেকে পাঠানো হয় সুনীল সিংয়ের পরিবারকে।

তারপরে দেখা শুরু হয়, যাঁরা সুনীলকে নিজের ছেলে বলে দাবি করছেন তাঁদের দাবি ঠিক কিনা। প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হয় ও ছবির সঙ্গে সুনীলকে মিলিয়ে দেখা হয়। প্রমাণ হয়ে যায়, বছর দুয়েত আগে হারানো ছেলেই এখন রয়েছেন হিঙ্গলগঞ্জে।

আগামীকাল বুধবারই হিঙ্গলগঞ্জ থেকে হারানো ছেলেকে ফেরত পাওয়ার কথা ওই পরিবারের।

জানা গেছে, সুনীলের পরিবার নালন্দা থেকে ট্রেনে রওনা হয়েছেন। উপযুক্ত নথিপত্র পাওয়ার পরে তরুণটিকে তার পরিবার হাতে তুলে দেবে পুলিশ।

এত দিন পরে ছেলে বাড়িতে আসছে, তাই সিং পরিবার এখন খুলিশ। তাঁরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সোশ্যাল মিডিয়া নিয়ে নানা সময় নানা অভিযোগ শোনা যায়। বেশিরভাগই প্রতারণার কথা। তবে সোশ্যাল মিডিয়ার যে অন্য একটা দিকও রয়েছে, তা এই ঘটনায় নতুন করে প্রমাণ হল।

Share.

Comments are closed.