শেষ আপডেট: 17th March 2025 18:39
দ্য ওয়াল ব্যুরো: অনৈতিক কাজ করেও প্রশংসিত হল খাবার ডেলিভারি অ্যাপ (Food Delivery App) জোম্যাটো (Zomato)। দিল্লির (Delhi) এক সমাজকর্মী (Social Activist) সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি পোস্ট করেছেন। যা মুহূর্তে ভাইরাল হয়েছে। জোমাটো ডেলিভারি বয়ের সঙ্গে তাঁর কথোপকথনের কিছু অংশ তুলে ধরেছেন কিরণ ভার্মা (Kiran Verma) নামে ওই যুবক।
লিঙ্কডইন পোস্টে ভার্মা লেখেছেন, "এই অনৈতিক কাজের জন্য জোমাটোকে ধন্যবাদ! রবিবার আমি নয়ডায় আমার গাড়ি পার্কিং করছিলাম, তখন আমি একজন ডেলিভারি বয়কে দেখি আমার বাইকে বসে পরম আনন্দে খাবার খাচ্ছেন। প্রথমে বিষয়টি দেখে ধরে নিয়েছিলাম তিনি হয়তো অন্য কোনও কাস্টমারের অর্ডার দেওয়া খাবার নিজের মনে করেই খেয়ে নিচ্ছেন।”
কিন্তু পরে ডেলিভারি বয়কে জিজ্ঞাসা করতেই পুরো বিষয়টি পরিষ্কার হয়। প্রশ্ন করতেই যুবক জানান, দুপুর ২টো নাগাদ একটি অর্ডার তুলেছিলেন কিন্তু ডেলিভারি লোকেশনে গিয়ে কাউকে পাননি। জোমাটোর নিয়ম অনুসারে, তাঁকেই অর্ডারটি ডেলিভারি করা হয়েছে। সে কারণেই কাজের ফাঁকে কিছুটা সময় পেয়ে ফাঁকা পার্কিং জোনে দুপুরের খাবার খাচ্ছিলেন।
বিষয়টি জানতে পেরে খাবার ডেলিভারি অ্যাপের প্রশংসা করেন তিনি। বলেন, আপাতদৃষ্টিতে অনেকেই এটাকে ভুল বললেও আমি মনে করি এটা খাবার নষ্ট করার থেকে অনেক ভাল অভ্যাস। কারণ এভাবেই ডেলিভারি পার্টনাররা তাঁদের খাবারের জন্য খুব কম টাকা খরচ করেন।
পাশাপাশি এমন পদক্ষেপের জন্য সংস্থার সিইও দীপিন্দর গোয়েলকে ধন্যবাদ জানিয়ে এমন নিয়মের জন্য প্রশংসা করেছেন। তিনি মনে করিয়ে দেন, আশা করি আপনারা সকলেই উৎসবের দিনগুলিতে আপনাদের পরিবারের কাছাকাছি রয়েছেন কিন্তু ডেলিভারি এজেন্টরা আমাদের সেই মুহূর্তগুলিকে আরও রোমাঞ্চকর করে তোলেন তাঁদের পরিষেবার মাধ্যমে।
পোস্টটি দ্রুত লিঙ্কডইনে ছড়িয়ে প্রতে বেশি সময় লাগেনি। একজন ব্যবহারকারী জানিয়েছেন, “এটা সত্যিই হৃদয় ছুঁয়ে যায়।” আরেকজন লেখেন, “একটি অত্যন্ত ভাল একটি পোস্ট। কর্মীদের প্রতি সংস্থার এমনই আচরণ হওয়া উচিত।” আরেকজন লেখেন, “এটা অত্যন্ত আনন্দের ছিল, ধন্যবাদ।”