শেষ আপডেট: 3rd February 2025 17:22
দ্য ওয়াল ব্যুরো: আগে থেকে বুকিং করেও সময়মতো খাবার পাননি। তাই দিল্লির এক ডাক্তার পণ করেছেন যে আর কোনও ইন্ডিগোর ফ্লাইটে উঠবেন না! সোশ্যাল মিডিয়ায় কর্তৃপক্ষকে তুলোধনা করেছেন তিনি। বলেছেন, 'ইন্ডিগোর এত অধঃপতন, ভাবা যায় না।' ঠিক কী ঘটেছে?
বেঙ্গালুরু থেকে দিল্লির যাওয়ার জন্য বিমানে উঠেছিলেন ডাঃ সুভ্রাঙ্কর দত্ত। সোশ্যাল মিডিয়ায় তিনি জানিয়েছেন, তাঁর হাই সুগার রয়েছে। তাই সময়মতো খাবার খাওয়াটা খুব জরুরি। সেই কারণেই তিনি টিকিট বুক করার সময়ই মিল বুক করে দিয়েছিলেন। কিন্তু অভিযোগ, বারংবার চাওয়া সত্ত্বেও সেই খাবার তিনি পাননি। গোটা যাত্রাই তাঁকে কার্যত না খেয়ে করতে হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।
এক্স হ্যান্ডেলে চিকিৎসক দত্ত লিখেছেন, ''আমার সঙ্গে যা হল তা যেন আর কারও সঙ্গে না হয়। মারাত্মক অভিজ্ঞতা। আর জীবনে ইন্ডিগোতে উঠব না। তাঁদের এমন অধঃপতন হয়েছে যেটা মেনে নেওয়া যায় না। আমার পরিস্থিতির জন্য ইন্ডিগো ১০০ শতাংশ দায়ী।'' তিনি জানিয়েছেন, ফ্লাইটে ওঠার কিছু পরই তিনি তাঁর অর্ডার করা স্যান্ডউইচ চেয়েছিলেন। কিন্তু তাঁকে বলা হয়, বেঙ্গালুরু বিমানবন্দরের কিছু সমস্যার জন্য খাবার দিতে একটু দেরি হবে। সাময়িক ধৈর্য ধরলেও ডাক্তারবাবুর সহ্যের সীমা পেরিয়ে যায় কিছু সময়ের পরই।
ইন্ডিগোর বিরুদ্ধে বোমা ফাটিয়ে তিনি অভিযোগ করেছেন, ''৩০ মিনিট আমি আবার খাবার চাই। ততক্ষণে আমার একটু শরীর খারাপও লাগছে। কিন্তু আমাকে বলা হয় আরও কিছুটা সময় লাগবে। এরপর বেশ কিছুক্ষণ কেটে গেলেও কেউ খাবার দিতে আসেনি। তারপর একজনকে ডাকা হলে তিনি জানান, অন্য একজন এসে আমাকে খাবার দেবে! কিন্তু সেটাও হয় না। এমনকী এমারজেন্সি বোতাম টিপলেও কেউ সাহায্যের জন্য আসেনি।''
NEVER flying Indigo again!
— Dr. Datta MD (AIIMS Delhi) (@DrDatta_AIIMS) February 2, 2025
My recent flight from Bangalore to Delhi turned into a nightmare that I hope no one else has to experience!
I am not going to leave it here. @IndiGo6E needs to be held accountable for the pathetic downfall in its service!
Here’s what went down:
তিনি দাবি করেছেন, এইভাবে বেঙ্গালুরু থেকে দিল্লি কার্যত না খেয়ে আসতে হয়েছে তাঁকে। ক্যাপ্টেন যখন জানিয়েছেন যে তাঁরা দিল্লির কাছে, তখন তাঁকে একজন এসে স্যান্ডউইচ দিয়ে যান। যদিও আরও একটি ভুল তাঁরা করে। চিকিৎসক চিনি ছাড়া চা চেয়েছিলেন, কিন্তু তাঁকে ব্ল্যাক কফি দেওয়া হয়! চিকিৎসকের প্রশ্ন, ''এই ধরনের ব্যবহারে যদি সত্যিই কেউ অসুস্থ হয়ে পড়েন, আশঙ্কাজনক হয়ে যান, তাহলে কি তার দায় বিমান কর্তৃপক্ষ নেবে?''
ইন্ডিগোর তরফে এই ইস্যুতে মুখ খুলে ক্ষমা চাওয়া হয়েছে। তাঁরা জানিয়েছে, এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে আর না ঘটে তার দিকে তাঁরা নজর দেবে। একই সঙ্গে, যা ঘটেছে তার জন্য তাঁরা লজ্জিত এবং ক্ষমাপ্রার্থী।
Dr Datta, thank you for taking the time to speak with us and allowing us to address the matter. We sincerely apologise for the delay in serving your pre-booked meal and the inconvenience this caused. At IndiGo, we are committed to understanding (1/2)
— IndiGo (@IndiGo6E) February 3, 2025