রবিবার, নভেম্বর ১৭

ভোটের আগে বোমা তৈরির প্রচুর মশলা উদ্ধারে চাঞ্চল্য রায়গঞ্জে

দ্য ওয়াল ব্যুরো, উত্তর দিনাজপুর : এক ব্যাগ সকেট বোমা ও বোমা তৈরির মশলা উদ্ধারের ঘটনায় শনিবার ভোরে চাঞ্চল্য সৃষ্টি হল রায়গঞ্জ থানার বড়ুয়া গ্রাম পঞ্চায়েতের রাড়িয়া গ্রামে। যে ব্যক্তির বাড়ি থেকে বোমাগুলি উদ্ধার করা হয়েছে দুলাল সরকার নামে সেই ব্যক্তি পুলিশ আসার আগেই গা ঢাকা দেয়। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনাস্থল ঘিরে রেখেছে রায়গঞ্জ থানার বিশাল পুলিশবাহিনী। বোমা নিষ্ক্রিয় করতে মালদার সিআইডির বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

রাড়িয়ার ভাগডুমুর গ্রামের বাসিন্দা বিকাশ রায়ের কাছে আগ্নেয়াস্ত্র ও বোমা মজুত আছে। গোপন সূত্রে এই খবর পেয়ে তাকে গতকাল আটক করে রায়গঞ্জ থানার পুলিশ। কিন্তু তার কাছে কিছু পাওয়া যায়নি। তবে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ শনিবার রাড়িয়া গ্রামের বাসিন্দা দুলাল সরকারের বাড়িতে তল্লাশি চালায়।

দুলালের বাড়ি থেকে পুলিশ এক ব্যাগ সকেট বোমা, বোমা তৈরির মশলা ও অন্যান্য উপকরণ উদ্ধার করে। পুলিশ  আসার আগেই অবশ্য পালিয়ে যায় দুলাল। বোমা উদ্ধারের খবর জানাজানি হতেই এলাকায় ব্যাপক আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পুলিশ বোমাগুলি উদ্ধার করে বালির বস্তা দিয়ে চাপা দিয়ে রাখে। পাশাপাশি পুরো এলাকা ঘিরে ফেলে। জেলার পুলিশ সুপার সুমিতকুমার জানান, বোমা নিষ্ক্রিয় করার জন্য মালদার সিআইডির বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। দুলাল সরকারের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

২৫ নভেম্বর উত্তর দিনাজপুর জেলায় কালিয়াগঞ্জ বিধানসভার উপনির্বাচন। তার আগে বোমা উদ্ধারের ঘটনায়  ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। আটক বিকাশের পরিবারের তরফে দাবি করা হয়েছে, সে নির্দোষ। তাকে ফাঁসানো হয়েছে। অন্যদিকে, দুলাল হিন্দু সভা জাতীয় কোনও সংগঠনের সঙ্গে যুক্ত বলে তার প্রতিবেশীরা জানিয়েছেন।

Comments are closed.