মঙ্গলবার, অক্টোবর ২২

অফিসের ব্যাগে মেকআপ কিটে এই সাতটি জিনিস থাকে তো ?

দ্য ওয়াল ব্যুরো: বাড়ি থেকে বেরোনোর আগে আপনি ব্যাগে কী কী গুছিয়ে নেন? বাড়ির চাবি, মোবাইল ফোন, পড়ার বই, মাউথ ফ্রেশনার।  এরকম লম্বা লিস্ট তো আছেই, তবে মহিলাদের ক্ষেত্রে আরও কিছু বাড়তি সংযোজন তো রাখতেই হয় অনেককেই।  সেগুলো কী? একবার চোখ বুলিয়ে নিতে পারেন, কারণ আপনার ব্যাগ গুছোন থাকলে রোজ সকালে ছুটোছুটি কমতে পারে অফিস বেরোনোর আগে।

কাজল
ধ্যাবড়ানো হোক বা সিক্সটিজ় লুক, রাতের পর রাত না ঘুমিয়ে হোক বা সাংসারিক টানাপোড়েনের জেরে চোখের তলার কালি ঢাকতে কাজলকেই আপন করে নিন।  হ্যাঁ, এই কাজলই আপনার প্রতি কৌতূহল বাড়াবে মানুষের, আবার ব্যক্তিগত প্রশ্নগুলোও সহজেই চোখ এড়িয়ে যাবে তাঁদের।  তাই কাজল অবশ্যই রাখুন নিজের ব্যাগে।

লিপবামলিপবাম হোক বা লিপস্টিক, রাখতেই পারেন নিজের ব্যাগে গুছিয়ে।  আপনাকে বেশ ঝকঝকে তো দেখাবেই, সঙ্গে এসির মধ্যে সারাক্ষণ যখন বসে থাকবেন, তাতে আপনার ঠোঁটে শুকনোভাবও আসবে না।  তাই নিজের হাসিকে স্মুথ রাখতে এই লিপস্চিক বা লিপবাম সঙ্গে রাখুন ব্যাগের মেকআপ কিট-এ।

পার্ফিউম
ঘ্রাণেন অর্ধ ভোজনং! না না, ভোজন টোজন নয়, তবে সারাদিনের ঘেমো দৌড়ঝাঁপের মাঝে নিজের কাছে নিজেকে তরতাজা রাখতেই ব্যাগে পার্ফিউমটি নিতে ভুলবেন না কিন্তু।  আশপাশের বাজে গন্ধে মাথা ধরে গেলেও নিজের কব্জির উল্টোদিকে অল্প স্প্রে করে নিন, আর ফুরফুরে থাকুন। 

কনসিলারকনসিলার আসলে মেকআপ দুনিয়ায় সুপারহিরো।  মুখের যে কোনও রকম দাগ, ছোপ, গর্ত ঢাকতে লাগিয়ে ফেলুন কনসিলার।  আর নিজের চেহারাকে আরও নিখুঁত করে ফেলুন।  তাই অফিসের ব্যাগে অবশ্যই থাকুক কনসিলার।

ফাউণ্ডেশন
হয়তো কোথাও বেড়াতে গিয়ে স্কিন ট্যান নিয়ে ফিরেছেন, অথচ পরের দিনই অফিস, সব জামাকাপড়ে আপনার কমপ্লেক্শন যাচ্ছে না ভেবে একটু মন মরা হয়ে পড়েছেন?  হাতে তুলে নিন ফাউণ্ডেশন।  দেখুন কেমন মুশকিল আসান হয়।  তাই ব্যাগে রাখুন এই ফাউণ্ডেশনও।

কমপ্যাক্টকনসিলার আর ফাউণ্ডেশন লাগানোর পরেই যেটা আপনাকে রাখতেই হবে, তা হল কমপ্যাক্ট পাউডার।  আপনার কনসিলার আর ফাউণ্ডেশনকে দীর্ঘস্থায়ী করতে এর জুড়ি মেলা ভার।  তাই ষোল কলা পূর্ণ করতে এর প্রয়োজন রয়েছে।  ব্যাগে রাখতে ভুলবেন না একেবারেই।

ডে ক্রিম
আপনার স্কিন কি খুব ড্রাই আর খসখসে হয়ে যায় রোজ ১০টা ৫ টা করতে করতে? একটা যে কোনও ডে ক্রিম অবশ্যই রাখুন ব্যাগে।  চেষ্টা করুন, অ্যালোভেরা জাতীয় কোনও ক্রিম রাখতে ব্যাগে, তাতে স্কিন অনেকক্ষণ তরতাজা থাকবে।  চেষ্টা করবেন, এ জাতীয় স্কিনকে সবসময় হাইড্রেটেড রাখতে।  আর এই ক্রিমের ক্ষেত্রে যেগুলোয় এসপিএফ ২০ পিএ++ থাকবে, সেগুলোই বেছে নিন।  এতে আপনার স্কিন অতিবেগুনি রশ্মি বা ইউভি রে থেকে প্রোটেকটেড থাকবে।

তাহলে কী বুঝলেন? চেষ্টা করুন ব্যাগে রাখা মেকআপ কিটে এই সাতটা জিনিস গুছিয়ে রাখতে, তাতে কিন্তু আপনারই সারাদিন কাটবে ঝকঝকে।  আর কে না জানে, নিজেকে আনন্দে রাখলে সবকিছুই সুন্দর লাগে।  তাই চটপট ব্যাগটা গুছিয়ে ফেলুন।

Comments are closed.