বৃহস্পতিবার, জানুয়ারি ১৭

কয়েক সেকেন্ডের অসতর্কতা, লিফটে পা আটকে মৃত্যু ছয় বছরের শিশুর

দ্য ওয়াল ব্যুরো:  প্রতিদিনই খেলার পর লিফটে উঠে নিজের ফ্ল্যাটে যায় অংশ কুমার । রবিবারও খেলা শেষে লিফটে চাপে সে । দরজা খুলতেই ছুট্টে ফ্ল্যাটের কাছে যেতে যায় । কিন্তু, আর বাড়ির দরজা পর্যন্ত যাওয়া হল না খুদের । লিফটের দরজা ও দেওয়ালের মাঝে আটকে যায় তার পা । বের  করার চেষ্টা করতেই চলতে শুরু করে লিফট । তারপরের দৃশ্য মর্মান্তিক । রক্তাক্ত অবস্থায় অংশকে উদ্ধার করা হয় । হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তার মৃত্যু হয় । ঘটনাটি রবিবার সকাল এগারোটা নাগাদ মুম্বইয়ের ভাসাইয়ের একটি বহুতল আবাসনের ।

ভাসাইয়ের ডায়াস রেসিডেন্সির বাসিন্দা অংশ কুমার গোন্দ । আবাসনের নিরাপত্তা রক্ষী জানাচ্ছেন, খুব হুড়োহুড়ি করেই লিফটে উঠেছিল অংশ । লিফট থেকে বাইরে যেতেই বেকায়দায় তার পা লিফট ও দেওয়ালের মাঝে আটকে যায় । পা লিফট থেকে ওঠানোর চেষ্টা করে শিশুটি, তখনই চলতে শুরু করে লিফট, নীচের দিকে গতিতে নামতে থাকে । নিমেষে লিফট নীচে নেমে আসার পরই উদ্ধার করা হয় অংশকে । ততক্ষণে সব শেষ ।child death in lift in india এর ছবির ফলাফল

প্রাথমিক ভাবে আবাসিকদের মনে হয়েছিল, লিফট কর্মীদের গাফিলতির কারণেই এই দুর্ঘটনা । সেই কারণে স্থানীয় পুলিশ স্টেশনে অভিযোগও দায়ের করে অংশের পরিবার । পরে পুলিশের তদন্তেই জানা যায়, দুর্ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক । অসতর্কতার কারণেই ছয় বছরের অংশকে প্রাণ খোয়াতে হয়।

লিফটের রক্ষণাবেক্ষণেও কোনও গাফিলতি ছিল না বলে পুলিশের দাবি । তবে গোটা ঘটনায় অংশের পরিবারকেও দোষারোপ করা হচ্ছে । কারণ, ছয় বছরের শিশুকে একা লিফটে ছাড়াটাও অসতর্কতার মধ্যেই পরে বলে পুলিশ জানায় । একটি শিশু যখন লিফটে উঠছে তখন নিরাপত্তা রক্ষীরও সজাগ থাকা উচিত বলে মনে করা হচ্ছে । আবাসনের লিফটি কতটা সুরক্ষিত তা খতিয়ে দেখছে পুলিশ ।

আরও পড়ুন-

প্রাণহানির আশঙ্কা রয়েছে পার্রিকরের, রাষ্ট্রপতিকে চিঠি কংগ্রেসের

 

 

 

 

 

 

Shares

Comments are closed.