মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

কাশ্মীর জুড়ে একাধিক তুষারধস! পাঁচ সেনা-সহ মৃত কমপক্ষে ১০ জন, জারি প্রশাসনিক সতর্কতা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ভয়াবহ তুষারধসে প্রাণ হারালেন পাঁচ সেনা জওয়ান-সহ ১০ জন! জম্মু ও কাশ্মীর জুড়ে বিভিন্ন জায়গায় ভারী তুষারপাতের জেরে তুষারধস চলছে কয়েক দিন ধরেই। সাধারণ মানুষকে নিরাপদে থাকার সতর্কতা জারি করেছে প্রশাসন। চলছে উদ্ধারকাজও। তবে প্রতিকূল আবহাওয়ায় ক্রমেই কঠিন হচ্ছে এই কাজ। তবু চেষ্টা চালাচ্ছেন সেনা ও প্রশাসনের আধিকারিকরা।

স্থানীয় সূত্রের খবর, মঙ্গলবার সকালে কাশ্মীরের কুপওয়ারা জেলার মাচিল সেক্টরের সীমান্ত এলাকায় আচমকা বড়সড় এক তুষারধস নামে সেনাচৌকির উপরে। সে সময়ে ডিউটিতে থাকা জওয়ানরা প্রায় সকলেই চাপা পড়ে যান। পরে তাঁদের উদ্ধার করা হয় বরফ খুঁড়ে। ততক্ষণে পাঁচ জন মারা গেছেন।

মঙ্গলবারই সোনমার্গ এলাকার কুলান গ্রামে ভয়াবহ তুষারধস নামায় আরও পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তেও পারে এই ঘটনায়।

কুপওয়ারা ও সোনমার্গ ছাড়াও রামপুর ও গুরেজ সেক্টর থেকে তুষারধসের খবর এসেছে। সেনা চেকপোস্টগুলি চাপা পড়েছে তুষারধসে। ওই এলাকাগুলি থেকে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি।

প্রশাসনিক সূত্রের খবর, জম্মু ও কাশ্মীর এবং লাদাখের উঁচু এলাকাগুলিতে ভারী তুষারপাতের ফলে পরিস্থিতি ক্রমেই খারাপ হয়ে উঠছে। আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করেছেন আবহাওয়াবিদেরা।

Share.

Comments are closed.