বুধবার, অক্টোবর ১৬

এই হারের জন্য দায়ী ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট, বিশ্বকাপ সেমিফাইনাল থেকে ছিটকে গিয়ে বললেন বিরাট

  • 29
  •  
  •  
    29
    Shares

দ্য ওয়াল ব্যুরো: বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ভারতকে ফিরিয়ে দিয়েছে ১৮ রানের ব্যবধান। নিউজ়িল্যান্ডের কাছে হেরে গিয়ে দেশে ফিরতে হচ্ছে নীল জার্সির দলকে। দেশ জুড়ে এই পরাজয় নিয়ে বিস্তর কাটাছেঁড়া চললেও, দলের ক্যাপ্টেন বিরাট কোহলি অবশ্য এই পরাজয়ের জন্য দায়ী করছেন ‘মাত্র ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট’কে। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন বিরাট। সেই সঙ্গে নিউজ়িল্যান্ডের প্রশংসা করে তাদের যোগ্য ফাইনালিস্ট বলেও মন্তব্য করেছেন ক্যাপ্টেন বিরাট কোহলি। মঙ্গলবার বৃষ্টিতে ভেস্তে যাওয়া সেমিফাইনাল ওল্ড ট্র্যাফোর্ডে সম্পন্ন হল বুধবার।

ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে বিরাট কোহলি বলেন, “নিউজ়িল্যান্ডের পেস বোলাররা নতুন বলে প্রথম সাত-আট ওভার দুরন্ত বোলিং করেছে। ৫ রানে ৩ উইকেট পড়ে যায় আমাদের। ওখান থেকে লড়াই করে জাদেজা-ধোনিরা। কিন্তু ওই ৪৫ মিনিটের খারাপ ক্রিকেটই আমাদের বিশ্বকাপ থেকে ছিটকে দিল এত ভাল খেলার পরেও। এটা অত্যন্ত হতাশাজনক। কিন্তু নিউজ়িল্যান্ড যোগ্য দল হিসেবেই ফাইনালে গেল। চাপের মুখে ওরা আমাদের চেয়ে অনেক ভাল খেলেছে। ”

বুধবার ভারতের ব্যাটিংয়ের প্রথম দিকে ভরাডুবির পরে সপ্তম উইকেটে নেমে ১১৬ রানের পার্টনারশিপ করেন রবীন্দ্র জাদেজা (৭৭) ও এমএস ধোনি (৫০)। গোটা ম্যাচে ভারতের এই চেষ্টাটাই নজর কেড়েছে সকলের। এই পার্টনারশিপের দাপটে ম্যাচ জয়ের স্বপ্নও দেখতে শুরু করেছিল টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম। জাদেজা ও ধোনির ভূয়সী প্রশংসা করেন কোহলিও। তিনি বলেন, “আমার মনে হয়, জাদেজা অসাধারণ কয়েকটা ম্যাচ খেলেছে। ও দেখিয়ে দিয়েছে, ওর স্কিল রয়েছে। দলের জন্য অনেক কিছু করতে পারে। ধোনি ওর সঙ্গে দুরন্ত পার্টনারাশিপ করেছিল।”

তবে বিশ্বকাপে ভারতের সার্বিক ভাল পারফরম্যান্সের কথাও উল্লেখ করেছেন কোহলি। তিনি বলেন, “এক এক সময়ে মনে হচ্ছিল, আমাদের শট নির্বাচন আরও ভাল হতে পারত। আজকের ম্যাচটা বাদ দিলে আমরা সত্যিই ভাল ক্রিকেট খেলেছি। তার জন্য আমি গর্বিত। কিন্তু নকআউট খেলায় যে কেউ ছিটকে যেতে পারে। নিউজ়িল্যান্ড ফাইনাল খেলার প্রকৃত দাবিদার।”

গোটা বিশ্বকাপ জুড়েই দুরন্ত পারফরম্যান্স করেছে ভারত। লিগ পর্বে ৯টা ম্যাচের মাত্র একটা ম্যাচে হেরেছে। প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। নিউজ়িল্যান্ডের সঙ্গে গ্রুপ পর্বে ম্যাচটি অবশ্য বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বাকি সাতটি ম্যাচে জিতে গ্রুপ শেষে পয়েন্ট টেবিলে এক নম্বর দল হিসেবে শেষ করে টিম ইন্ডিয়া। কিন্তু নকআউটে প্রথম ম্যাচেই হেরে গেল ভারতীয় দল। বোলারদের কৃতিত্বে কিউয়িদের ২৩৯ রানে বেঁধে রেখেও হল না শেষরক্ষা। প্রথম সারির ব্যাটসম্যানদের চূড়ান্ত ব্যর্থতায় ফাইনালের দোরগোড়ায় পৌঁছেও খালি হাতে ফিরতে হল দলকে।

Comments are closed.