বুধবার, মার্চ ২০

কালো ধোঁয়ায় ঢেকেছে চারপাশ, আগুনের গ্রাসে সল্টলেক সেক্টর ফাইভের এসডিএফ বিল্ডিং

দ্য ওয়াল ব্যুরো: চারতলার জানলা থেকে ধোঁয়া বার হতে দেখেই আতঙ্কে ছোটাছুটি শুরু হয়ে যায়। অফিস টাইমের ব্যস্ত সময় সল্টলেক সেক্টর ফাইভের এসডিএফ বিল্ডিংয়ে তখন মেলা লোকের ভিড়। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা বহুতলটাই। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটা ইঞ্জিন।

সকাল সোয়া ১০টা নাগাদ বহুতলটি থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। দমকল সূত্রে খবর, ছ’তলা বিল্ডিংয়ের তিনতলায় প্রথম আগুন লাগে। ক্রমশ সেটা ছড়িয়ে পড়ে চারতলাতেও। আতঙ্কে ছোটাছুটি শুরু হয়ে যায় ভিতরে কর্মীদের মধ্যে। প্রথমে বহুতলের নিরাপত্তারক্ষীরাই আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর যায় দমকলে।

হাইড্রোলিক ল্যাডার ব্যাবহার করে আগুন নেভানোর চেষ্টা করছেন দমকল কর্মীরা। এখনও পর্যন্ত আগুন সম্পূর্ণ আয়ত্তে আনা সম্ভব হয়নি বলেই দমকল সূত্রে খবর। দোতলা এবং চারতলার বিভিন্ন অংশ থেকে আগুন বেরতে দেখা যাচ্ছে।হাইড্রোলিক ল্যাডার কাজে লাগিয়ে তিন দিক দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে দমকল। বহুতল থেকে কর্মীদের নিরাপদে নামিয়ে আনা সম্ভব হয়ছে।

কী ভাবে আগুন লাগল সেটা এখনও স্পষ্ট নয়। এসডিএফ বিল্ডিংয়ে বেশ কয়েকটি তথ্যপ্রযুক্তি অফিস রয়েছে। প্রাথমিক ভাবে অনুমান কোনও একটি অফিসে শর্ট সার্কিট থেকেই ছড়িয়েছে আগুন।  উঁচু বাড়িতে যেখানে ভেতরে ঢুকে আগুন নেভানো সম্ভব হয় না সেখানে  হাইড্রোলিক ল্যাডারে চেপেই দমকল কর্মীরা আগুন বাইরে থেকে নিয়ন্ত্রণে নিয়ে আসেন। সেই সুযোগে ভেতরে গিয়ে নেভানোর কাজ শুরু করেন দমকল বাহিনীর বাকি অংশ। তবে বহুতলটির ভিতরে এতটাই ধোঁয়া ভরে গেছে যে ভিতরে ঢোকা সম্ভব হচ্ছে না।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, শাটার এবং লোহার গ্রিল কেটে ভেতরে ঢোকার চেষ্টা করছেন কর্মীরা। জানলার কাঁচ ভেঙে ধোঁয়া বাইরে বার করার চেষ্টা চলছে। ওই বহুতলের এক কর্মীর কথায়, ‘‘ধোঁয়ায় ভরে গেছিল সব কটা ফ্লোর। আমরা মুখে রুমাল চেপে কোনও রকমে বাইরে বেরিয়ে আসি। ভিতরে যাঁরা আটকে গিয়েছিলেন তাঁদের দমকল কর্মীরা বার করে আনেন।’’

আরও পড়ুন:

অমিত শাহ-র সভা শেষে অগ্নিগর্ভ কাঁথি, বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তাল পরিস্থিতি! দেখুন ভিডিও

অমিত শাহ-র সভা শেষে অগ্নিগর্ভ কাঁথি, বিজেপি-তৃণমূল সংঘর্ষে উত্তাল পরিস্থিতি! দেখুন ভিডিও

Shares

Comments are closed.