বুধবার, মার্চ ২০

গিজার পিরামিডের কাছে বাসে বিস্ফোরণ, নিহত ৩

দ্য ওয়াল ব্যুরো : ভিয়েতনামের পর্যটকদের নিয়ে গিজার পিরামিডের দিকে যাচ্ছিল একটি ট্যুরিস্ট বাস। মাঝপথে বিস্ফোরণে মারা গেলেন অন্তত তিনজন। আরও ১১ জন গুরুতর আহত। মিশর সরকার জানিয়েছে, বিস্ফোরণ ঘটানোর জন্য আইইডি ব্যবহার করা হয়েছিল।

মিশরের স্বরাষ্ট্রমন্ত্রক ফেসবুকে বিবৃতি দিয়ে বিস্ফোরণের খবর জানিয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, যাত্রীরা বাদে বাসের চালক ও স্থানীয় এক ট্রাভেল এজেন্টও আহত হয়েছেন। কায়রোর দক্ষিণে অল হারাম মারিয়টিয়া অঞ্চলে রাস্তার ধারে বোমা রাখা ছিল। স্থানীয় সময় ছ’টা বেজে ১৫ মিনিট নাগাদ বিস্ফোরণ হয়। সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণের ছবি পোস্ট করা হয়েছে। তাতে দেখা যায়, বিস্ফোরণের তীব্রতায় দুমড়ে মুচড়ে গিয়েছে বাসটি।

মিশরের প্রধানমন্ত্রী মোস্তাফা মাদবুলি সাংবাদিকদের জানান, দু’জন পর্যটকের আঘাত গুরুতর। তাঁদের হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

তিনি বলেন, যে পথ দিয়ে অন্যান্য বাস গিজার পিরামিডে যায়, বিধ্বস্ত বাসের চালক সেখান দিয়ে যাননি। তিনি অন্য পথ ধরেছিলেন। সবাই যে পথ দিয়ে যায়, সেখানে যথেষ্ট প্রহরা আছে। কিন্তু ওই বাসের চালক নিরাপত্তারক্ষীদের না জানিয়েই অন্য রাস্তা দিয়ে যাচ্ছিলেন।

মিশরে দীর্ঘদিন ধরে জেহাদিরা সক্রিয়। ২০১৭ সালে দেশে দু’টি গির্জায় তারা বিস্ফোরণ ঘটায়। তার পরে দেশে জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট আবদেল ফাতা এল সিসি। গত অক্টোবরেই জরুরি অবস্থার মেয়াদ তিন মাস বাড়ানো হয়েছে।

Shares

Comments are closed.