বৃহস্পতিবার, জুলাই ১৮

তোলা দিতে রাজি না হওয়ায় ব্যবসায়ীকে মার হাওড়ায়

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া: দাবি মতো তোলা দিতে রাজি না হওয়ায় এক ব্যবসায়ী ও তাঁর দেহরক্ষীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠল হাওড়ার সলপে।

পাকুরিয়ায় পানীয় জলের ব্যবসা করেন মানস রায়। তাঁর অভিযোগ, কিছুদিন ধরেই স্থানীয় কিছু দুষ্কৃতী টাকা চাইছিল। সম্প্রতি তাঁর কারখানায় দেওয়াল তোলার কাজ শুরু হয়েছে। শুক্রবার রাতে প্রায় ২৫-৩০ জনের একটি দল কারখানায় চড়াও হয়। মানসবাবু বলেন, ‘‘আমার থেকে এক কোটি টাকা দাবি করে ওরা। অত টাকা দেওয়ার সাধ্যই আমার নেই। এ কথা বলতেই আমাকে মারধর শুরু করে।’’

তাঁকে বাঁচাতে যান তাঁর দেহরক্ষী সুশান্ত বারিক। তখন তাঁকেও মারতে শুরু করে দুষ্কৃতীরা। এরপর দুজনকেই ফেলে রেখে পালিয়ে যায়। সুশান্তর চোখের আঘাত গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আজ সকালে ডোমজুর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ব্যবসায়ী। পুলিশ জানিয়েছে, কারখানার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

গত ২৩ জুন এক ফুলের ব্যবসায়ীর কাছ থেকে জোর করে টাকা আদায়ের ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিল শিবপুর ফজির বাজার এলাকায়। একদল মদ্যপ যুবক ওই ব্যবসায়ীর কাছ থেকে টাকা আদায় করতে গেলে বাধা দিয়েছিলেন স্থানীয় ব্যবসায়ীরা। এর জেরে এলাকার বেশ কয়েকটি দোকানে ভাঙচুর চালিয়েছিল দুষ্কৃতীরা।

Comments are closed.