বুধবার, আগস্ট ২১

কলকাতার কিশোরী গণধর্ষণ-কাণ্ডে যাবজ্জীবনের সাজা পেল নাবালক-সহ ২

দ্য ওয়াল ব্যুরোবছর বারোর এক কিশোরীর উপর যৌন নির্যাতন চালিয়েছিল দু’জন। অভিযুক্তদের মধ্যে একজন বছর ষোলোর কিশোর। ঘটনাটি ঘটে গত বছর ডিসেম্বরে। সেই মামলারই রায় বেরিয়েছে দিন দু’য়েক আগে। নাবালক-সহ দোষী দু’জনকে যাবজ্জীবনের সাজা শুনিয়েছে আদালত।

পুলিশ জানিয়েছে, কিশোরীর বাড়ি বাসন্তী কলোনিতে। ওই কলোনিরই দুই বাসিন্দা সুজয় সর্দার এবং এক কিশোর মিলে মেয়েটিকে সল্টলেকের একটা মাঠে বেড়াতে নিয়ে যাবে বলে লোভ দেখায়। পূর্ব পরিচিত হওয়ায় মেয়েটিও তাদের সঙ্গে যেতে রাজি হয়। সল্টলেকের ওই মাঠে পৌঁছে কিশোরীকে ধর্ষণ করে ওই দু’জন। মুখ বন্ধ রাখার জন্য তাকে হুমকিও দেওয়া হয়।

মেয়েটির পরিবার সূত্রে খবর, বাড়ি ফেরার পর থেকেই তার আচরণে কিছু অস্বাভাবিকতা দেখে সন্দেহ হয় মেয়েটির মা, বাবার। মেয়েটি জানিয়েছিল তার পেটে ব্যথা হচ্ছে। রক্তপাতও হচ্ছিল ওই কিশোরীর। পরে বাড়িতে সব কথা জানায় সে।

ঘটনার কথা বিস্তারিত জানিয়ে উল্টোডাঙা থানায় অভিযোগ দায়ের করে কিশোরীর পরিবারের লোকজন। অভিযোগ পাওয়ার পরই সুজয় সর্দার এবং ওই নাবালককে গ্রেফতার করে পুলিশ। ‘পকসো’ (Protection of Children from Sexual Offences Act) আইনে মামলা দায়ের করা হয়।

তদন্তকারী সাব ইন্সপেক্টর অমিত কুমার হেমব্রম ঘটনার তদন্ত শুরু করেন। যাবতীয় তথ্য-প্রমাণ জমা করা হয় আদালতে। মামলার রায়ে দুই অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাবাসের সাজা শুনিয়েছে আদালত। সঙ্গে তিন লক্ষ টাকা জরিমানা।

Leave A Reply