বৃহস্পতিবার, ডিসেম্বর ৫
TheWall
TheWall

বিশ্বভারতীর ক্যান্টিনে ‘খারাপ খাবার’, থালা বাটি নিয়ে বিক্ষোভ ছাত্রীদের

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম : কখনও দেওয়া হচ্ছে পচা মাছ, কখনও নষ্ট হয়ে যাওয়া তরকারি। ক্যান্টিনে খেতে গিয়ে এমন অভিজ্ঞতা  নিত্যনৈমিত্তিক হয়ে উঠেছে বলে অভিযোগ উঠল বিশ্বভারতীর ছাত্রী নিবাসে। নিম্নমানের খাবার দেওয়ার প্রতিবাদে শুক্রবার সকালে থালা বাটি হাতে বিক্ষোভে সামিল হলেন বিশ্বভারতীর মতো শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশো ছাত্রী।

তাঁদের অভিযোগ, দীর্ঘদিন ধরে অত্যন্ত নিম্নমানের খাবার সরবরাহ করছে ক্যান্টিন কর্তৃপক্ষ। পদের রকম ফের তো নেই, বরং একই তেলে রান্না করা হচ্ছে একাধিক বার। যেটা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। অনেকদিনই পচা মাছ দেওয়া হচ্ছে। দেওয়া হচ্ছে নষ্ট হয়ে যাওয়া সবজি। এই খাবারের জন্য অনেক বেশি পরিমাণ টাকা তাদের থেকে নেওয়া হচ্ছে।

ছাত্রীদের আরও অভিযোগ, পুজোর ছুটিতে খাবার না খেলেও টাকা দিতে হবে বলে ফরমান জারি করা হয়েছে। কেন টাকা দিতে হবে সে বিষয়েও কোনও সদুত্তর দিতে পারেননি ক্যান্টিন কর্তৃপক্ষ। বারবার এ বিষয়ে কর্তৃপক্ষকে জানালেও কোনও সদুত্তর পাওয়া যায়নি, নেওয়া হয়নি কোনও ব্যবস্থা। তাই বাধ্য হয়েই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য আজ বিক্ষোভ দেখাতে বাধ্য হয়েছেন বলে জানান তাঁরা।

বিশ্বভারতীর প্রক্টর শংকর মজুমদার বলেন, ‘‘বিশ্বভারতীর সব হস্টেলের নিয়মেই এই হস্টেলে চলছিল। কোনও একটা গন্ডগোল হয়েছে। দেখতে হবে কী হয়েছে। ছাত্রী ও ক্যান্টিন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করতে হবে।’’

তাঁর আশ্বাসেই আজকের মতো বিক্ষোভ স্থগিত রাখেন ছাত্রীরা।

Comments are closed.