রবিবার, ডিসেম্বর ১৫
TheWall
TheWall

বিজেপির সঙ্গে আসন সমঝোতা নিয়ে ক্ষোভ, ইস্তফা দিলেন ২৬ জন বিজেপি কাউন্সিলার

দ্য ওয়াল ব্যুরো : আগামী ২১ অক্টোবর বিধানসভা ভোট হবে মহারাষ্ট্রে। তার আগে বৃহস্পতিবার ইস্তফা দিলেন রাজ্যে শাসক জোটের অন্যতম শরিক শিবসেনার ২৬ জন কাউন্সিলার। সেই সঙ্গে ৩০০ জন সাধারণ সদস্যও দলের সর্বোচ্চ নেতা উদ্ধব ঠাকরের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। কল্যাণ ইস্ট বিধানসভা কেন্দ্রের প্রার্থী মনোনয়ন নিয়ে তাঁরা ক্ষুব্ধ। বর্তমানে ওই আসনটি শিবসেনার ধনঞ্জয় বোদারের দখলে আছে। কিন্তু সেখানে এবার দাঁড় করানো হয়েছে বিজেপির এক প্রার্থীকে। এই সিদ্ধান্তের প্রতিবাদ করেই কাউন্সিলার ও দলের সাধারণ সদস্যরা ইস্তফা দিয়েছেন।

যে শিবসেনা কর্মীরা ইস্তফা দিয়েছেন, তাঁদের একজনের নাম শারদ পাতিল। তিনি বলেন, আমাদের দলের শীর্ষ নেতারা আবেদন জানিয়েছেন, সর্বত্র জোট প্রার্থীদের সমর্থন করুন। কিন্তু আমরা কল্যাণ ইস্ট কেন্দ্রের বিজেপি প্রার্থীকে সমর্থন করতে পারব না। নেতৃত্ব যাতে অস্বস্তিতে না পড়ে, সেজন্যই ইস্তফা দিয়েছি। একইসঙ্গে তিনি জানান, উদ্ধব ঠাকরে বাদে ইস্তফাপত্র পাঠানো হয়েছে রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ডে ও কল্যাণের এমপি শ্রীকান্ত শিন্ডেকে।

যে ২৬ জন কাউন্সিলার ইস্তফা দিয়েছেন, তাঁদের মধ্যে ১৬ জন কল্যাণ দোম্বিভেলি মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যুক্ত ছিলেন। বাকিরা উলহাসনগর মিউনিসিপ্যাল কর্পোরেশনের সঙ্গে যুক্ত। গত সপ্তাহে বিজেপি ও শিবসেনা আসন সমঝোতার কথা ঘোষণা করে। তাতে বলা হয়, রাজ্যে মোট ২৮৮ টি বিধানসভা আসনের মধ্যে বিজেপি প্রতিদ্বন্দ্বিতা করবে ১৫০ টিতে। শিবসেনা লড়াই করবে ১২৪ টি আসনে। বাকি ১৪ টি আসনে প্রার্থী দেবে শাসক জোটের ছোটখাটো দলগুলি।

২০১৪ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি জিতেছিল ১২২ টি আসনে। শিবসেনা পেয়েছিল ৬৩ টি। কংগ্রেস পেয়েছিল মাত্র ৪২ টি। শরদ পওয়ারের এনসিপি পেয়েছিল ৪১ টি।

Comments are closed.