বৃহস্পতিবার, অক্টোবর ১৭

ফের উত্তর দিনাজপুরে গুলিবিদ্ধ ছাত্র, বন্‌ধের ইসলামপুরে উত্তেজনা চরমে

দ্য ওয়াল ব্যুরো, উত্তর দিনাজপুর: বন্‌ধ ঘিরে গোটা ইসলামপুরই অশান্ত। তার মধ্যে ফের এক ছাত্রের গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় উত্তেজনার পারদ বেড়েছে চড়চড় করে। মঙ্গলবার রাতে বাড়ি ফেরার সময় ওই ছাত্রকে গুলি করে করে একদল দুষ্কৃতী। আহত ছাত্রের নাম আজিজার রহমান।

পুলিশ জানিয়েছে, আজিজার ইসলামপুর কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। সে এসএফআইয়ের কর্মী। গতকাল রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার সময় একদল দুষ্কৃতী মোটর বাইকে করে তার পথ আটকায়। আজিজুর জানিয়েছে, প্রথমে তাকে হুমকি দেওয়া হয়। পরে গুলি করে সেখান থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। আজিজুরের ডান হাতে গুলি লেগেছে।

গুলির শব্দ শুনে ছুটে আসেন এলাকার বাসিন্দারা। রক্তাক্ত অবস্থায় আজিজুরকে রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়েরাই তাকে উদ্ধার করে প্রথমে দলুয়া স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। পরে সেখান থেকে ইসলামপুর হাসপাতাল হয়ে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে তাকে ভর্তি করা হয়।

আজিজুরের বাড়ি চোপড়া ব্লকের ঘিরনি গাও গ্রাম পঞ্চায়েতের নারসাদি গজ গ্রামে। সে জানিয়েছে যে দুষ্কৃতীরা তার উপর হামলা চালিয়েছে তাদের সে চিনতে পেরেছে। তার বয়ানের ভিত্তিতেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ইতিমধ্যেই ছাত্র মৃত্যুর ঘটনায় উত্তপ্ত ইসলামপুর। সেই ঘটনার প্রতিবাদেই বুধবার ১২ ঘণ্টার বাংলা বন্‌ধ ডেকেছে বিজেপি। বন্‌ধ ঘিরে উত্তর দিনাজপুরের চোপড়া, ইসলামপুর সহ বিভিন্ন এলাকায় উত্তেজনা রয়েছে। তার মধ্যেই ফের একবার ছাত্রকে লক্ষ্য করে গুলি ছোড়া হল। পুলিশ জানিয়েছে, কী কারণে এই গুলি ছোড়া হয়েছে সেটা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কিনা সেটাও দেখা হচ্ছে।

Comments are closed.