রবিবার, আগস্ট ২৫

সাঁতরাগাছিতে ফুটব্রিজের কাজের জন্য রবিবার ব্যাহত হবে ট্রেন চলাচল

  • 35
  •  
  •  
    35
    Shares

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া : সাঁতরাগাছি ফুটওভার ব্রিজের কাজের জন্য ২৮ জুলাই রবিবার একাধিক লোকাল ও দূরপাল্লার ট্রেনের সময়সূচি বদল করল দক্ষিণ পূর্ব রেল।

রবিবার দিনভর রেলের অন্যতম এই ব্যস্ত স্টেশনে চলবে ফুটওভার ব্রিজের কাজ। আর তার জন্য ওইদিন রেলের তরফে পাওয়ার কাট করা হবে। যার জেরে সময়সূচির পরিবর্তন করা হচ্ছে একাধিক ট্রেনের। রবিবার সকাল ১১:১৫ মিনিট থেকে রাত ৯:১৫ মিনিট পর্যন্ত এই কাজ চলবে। তাই আপ ও মিডল লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকবে সম্পূর্ণভাবে। অবশ্য খোলা থাকবে ডাউন লাইন।

রেল সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৬ টি দূরপাল্লার আপ ট্রেন বাতিল করা হয়েছে ওইদিনের জন্য। যার মধ্যে উল্লেখযোগ্য হল, দিঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস, হাওড়া দিঘা কান্ডারী এক্সপ্রেস, ২৭ তারিখের হায়দ্রাবাদ হাওড়া ইস্ট কোস্ট এক্সপ্রেস ও ২৮ তারিখের হাওড়া হায়দ্রাবাদ ইস্ট কোস্ট এক্সপ্রেস, স্টিল এক্সপ্রেস, তিরুচিরাপল্লী হাওড়া ও হাওড়া তিরুচিরাপল্লী এক্সপ্রেস, করমণ্ডল এক্সপ্রেস সহ আরও বেশকিছু ট্রেন।

এছাড়াও বেশকিছু ট্রেনের যাত্রাপথেও পরিবর্তন হচ্ছে বলে জানিয়েছে দক্ষিণপূর্ব রেল। পুরুলিয়া হাওড়া এক্সপ্রেস খড়গপুর পর্যন্ত চলবে, লোকমান্যতিলক এক্সপ্রেস চলবে টাটানগর পর্যন্ত। অন্যদিকে, ওভারব্রিজের কাজের জন্য বেশকিছু দূরপাল্লার ট্রেনের সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। হাওড়া-পুরী শ্রী জগন্নাথ এক্সপ্রেস সন্ধে সাতটার পরিবর্তে রাত ৯:৩০ ছাড়বে। হাওড়া-মুম্বই সিএসএমটি এক্সপ্রেস রাত ৮ টার পরিবর্তে হাওড়া থেকে ছাড়বে রাত ১০:৫০ মিনিটে। সাঁতরাগাছি-তিরুপতি এক্সপ্রেস বিকেল ০৩:৪৫ এর পরিবর্তে ছাড়বে রাত ১০:১০ মিনিটে। সাঁতরাগাছি পোরবন্দর কবিগুরু এক্সপ্রেস রাত ৯:২৫ এর পরিবর্তে ছাড়বে রাত ১০:৪৫ মিনিটে। এর পাশাপাশি আরও একাধিক ট্রেনের সময়সূচির পরিবর্তন করা হয়েছে রেলের তরফে। বাতিল করা হয়েছে প্রায় ৩০ টি লোকাল ট্রেন। ১১ টি লোকাল ট্রেন চলবে আন্দুল স্টেশন থেকে।

হাওড়া স্টেশনের উপর থেকে চাপ কমাতে সাঁতরাগাছি স্টেশনের আধুনিকীকরণের কাজ শুরু হয়েছে বছর পাঁচেক আগে। ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে। নতুন প্ল্যাটফর্ম তৈরির পাশাপাশি চলছে রেলের নতুন ভবন নির্মাণ। যাত্রীদের সুবিধার জন্য দুটি ফুট ওভার ব্রিজ তৈরিরও পরিকল্পনা নেওয়া হয়। তার মধ্যে দ্বিতীয় ফুটব্রিজটি নির্মাণের কাজ এখন শেষ পর্যায়ে। ছটি প্ল্যাটফর্মকে যুক্ত করবে এই নয়া ফুটব্রিজ। চালু হলে ট্রেন থেকে সাঁতরাগাছি স্টেশনে নেমে এই ফুটব্রিজ ধরে সরাসরি কোনা এক্সপ্রেসওয়েতে উঠতে পারবেন যাত্রীরা।

Comments are closed.