সোমবার, অক্টোবর ১৪

রেশন কার্ড করতে গিয়ে দালালদের মারে মাথা ফাটল গ্রাহকের

দ্য ওয়াল ব্যুরো, উত্তর দিনাজপুর : রাজ্য জুড়ে ডিজিটাল রেশন কার্ড সংশোধনের কাজ শুরু হতেই সক্রিয় হয়ে উঠল দালাল চক্র। দালালদের হাতে মার খেয়ে রায়গঞ্জে মাথা ফাটল এক গ্রামবাসীর। অভিযোগ দায়ের হয়েছে পুলিশে।

রাজ্য জুড়ে শুরু হয়েছে ডিজিটাল রেশন কার্ড সংশোধনের কাজ। এনআরসি আতঙ্কে প্রতিটি বিডিও অফিসে ভিড় জমাচ্ছেন হাজার হাজার গ্রামবাসী। দূরদূরান্ত থেকে আসা মানুষজন রাত থাকতে বিডিও অফিসে পৌঁছে গিয়ে লাইন দিচ্ছেন। আর এরই সুযোগ নিতে অফিস বন্ধ হওয়ার আগে বিডিও অফিসের সামনে ইট কিংবা বোতল পেতে রাখছেন দালালেরা। সেই ফাঁদে পড়ে আগে লাইন পাওয়ার শর্তে দালালদের হাতে দু’শো থেকে তিনশো টাকা পর্যন্ত দিতে হচ্ছে দরিদ্র মানুষদের। অভিযোগ, প্রতিবাদ করলেই জুটছে মার।

আসগর আলি নামে এক ব্যক্তি বুধবার ভোর রাত থেকে লাইনে দাঁড়িয়েছিলেন। দুপুরে পাশের শৌচাগারে যাওয়ার সময় ইট পেতে রেখে গিয়েছিলেন তিনি। অভিযোগ, দালালরা সেই ইট তুলে ফেলে দেয়। ফিরে এসে নিজের জায়গায় দাঁড়াতে গেলে তাঁকে মারধর শুরু করে ওই দুষ্কৃতীরা। মাথা ফেটে যায় আসগর আলির। ঘটনাস্থলে থাকা ওই ব্যক্তির পরিচিতরা হাসপাতালে নিয়ে যান তাঁরা।

রায়গঞ্জ থানার পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন আসগর আলি। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি ছিতা টুডু বলেন, ‘‘বিডিও অফিসের সামনে দালাল চক্র বন্ধ করতে সব রকম প্রশাসনিক পদক্ষেপ করা হবে। পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেব।’’

 

Comments are closed.