বুধবার, জুলাই ১৭

ব্যবসায়ীর থেকে ১৩ লক্ষ টাকা তোলা নিয়ে হাওড়ায় ধৃত ২

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া : এক ব্যবসায়ীর কাছ থেকে ১৩ লক্ষ টাকা তোলা নেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল হাওড়ার দুই যুবককে। তারা দুজনেই এলাকার পরিচিত তৃণমূল কর্মী বলে অভিযোগ। তবে গ্রাম পঞ্চায়েত প্রধান অবশ্য জানিয়েছেন, তৃণমূল নেতাদের সঙ্গে ঘোরাঘুরি করলেও তারা দলের কেউ নয়।

অভিযোগ, চকপাড়া আনন্দনগর এলাকার এক ব্যবসায়ীর থেকে জোর করে ১৩ লক্ষ টাকা আদায় করেছিল শ্যামল সরকার ওরফে টিংকাই ও অমিত রায় ওরফে বাপ্পা নামে দুই যুবক। এরপর আরও পাঁচ লক্ষ টাকা দাবি করে। রাজু প্রসাদ চৌরাশিয়া নামে ওই ব্যবসায়ী জানান, টাকা দিতে অস্বীকার করায় পিস্তল দেখিয়ে ভয় দেখানো হয় তাঁকে। মারধর করা হয়। পুলিশকে জানালে ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকিও দেয়।

তিনি বলেন, “শাসক দলের ছত্রছায়ায় থাকার জন্য ভয়ে ওদের বিরুদ্ধে এতদিন কিছু বলতে পারিনি। এখন মুখ্যমন্ত্রী কাটমানি নিয়ে কারও অভিযোগ থাকলে পুলিশে জানানোর কথা বলায় সাহস পেলাম।” ওই দুই যুবকের বিরুদ্ধে রাজু চৌরাশিয়া লিলুয়া থানায় অভিযোগ করেন। এরপরেই গতকাল রাতে পুলিশ দুই অভিযুক্তকে গ্রেফতার করে। আজ তাদের আদালতে পেশ করা হয়।

এ দিকে লিলুয়া চকপাড়া আনন্দনগর গ্রাম পঞ্চায়েত প্রধান মনিকা দে দাবি করেন, “অভিযুক্তরা স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে সবসময় থাকলেও তৃণমূলের কর্মী নন।”

পুলিশ জানিয়েছে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

Comments are closed.