রবিবার, আগস্ট ২৫

ফের তেতে উঠল খেজুরি, গুলিতে জখম পাঁচ বছরের শিশু

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর:  তৃণমূল বিজেপির সংঘর্ষের মাঝে পড়ে গুলিবিদ্ধ হল একটি পাঁচ বছরের শিশু। খেজুরির হলুদবাড়ি গ্রাম পঞ্চায়েতের দেখালি জালপাই গ্রামে। জনকা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে শিশুটিকে।

খেজুরির কটকা দেবীচক গ্রামে বিজেপি নেতার বাড়িতে বোমা বিস্ফোরণকে ঘিরে সোমবার দিনভরই উত্তাল ছিল পরিস্থিতি। রাতে শুরু হয় তৃণমূল-বিজেপির তুমুল লড়াই। বোমা গুলির শব্দে সন্ত্রস্ত হয়ে ওঠে গোটা এলাকা। জানা গেছে, রাত ন’টা নাগাদ নিজের বাড়ির উঠোনে বসেই খেলছিল শিশুটি। তখন গুলি এসে লাগে তার হাতে। স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় তাঁকে।

গত কয়েক দিন ধরেই তৃণমূল বিজেপি সংঘর্ষে বারবার উত্তপ্ত হয়ে উঠছে খেজুরি। রবিবার রাতে কটকা দেবীচক গ্রামের এক বিজেপি নেতার বাড়িতে বোমা বিস্ফোরণ হয়। বিকট শব্দে ঘুম ভেঙে যায় পড়শিদের। খেজুরি থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এলে বাড়ির কাউকে পায়নি। বোমার মশলা সহ বোমা তৈরির বেশ কিছু সরঞ্জাম আটক করে।

তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক কণিষ্ক পণ্ডা বলেন, বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই এলাকা দখলে নেমে পড়েছে বিজেপি। বাড়ি বাড়ি বোমা বন্দুক সংগ্রহ করছে সন্ত্রাস সৃষ্টির জন্য।

অন্যদিকে বিজেপির জেলা নেতা তপন মাইতি বলেন, রাজ্যে এখন তালিবানি শাসন চলছে। মানুষের কোনও নিরাপত্তা নেই। একটা পাঁচ বছরের শিশু গুলিতে জখম হচ্ছে। এর থেকে লজ্জার আর কী আছে ?

Comments are closed.