শনিবার, মার্চ ২৩

পুলওয়ামার শহিদ জওয়ানের মাকে ৫ লক্ষ টাকা, চাকরির আশ্বাস স্ত্রীকে

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া : পুলওয়ামায় শহিদ রাজ্যের দুই যুবকের পরিবারের পাশে দাঁড়ানোর কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুযায়ীই আজ বাউরিয়ার চককাশীর বাসিন্দা বাবলু সাঁতরার মায়ের হাতে রাজ্য সরকারের তরফে পাঁচ লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল। চাকরির আশ্বাস দেওয়া হল তাঁর স্ত্রীকে।

এ দিন বিকেল চারটে নাগাদ রাজ্যের দুই মন্ত্রী অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায় নিহত জওয়ান বাবলু সাঁতরার পরিবারের সঙ্গে দেখা করতে তাঁদের বাড়িতে যান। সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক পুলক রায়, জেলাশাসক চৈতালী চক্রবর্তী ও জেলার পুলিশ সুপার গৌরব শর্মা। তাঁরা দেখা করেন বাবলুর মা বনমালা সাঁতরার ও স্ত্রী মিতা সাঁতরার সঙ্গে। মায়ের হাতে পাঁচ লক্ষ টাকার একটি চেক তুলে দেন। কথা বলেন বাবলুর স্ত্রী মিতার সঙ্গে।

চাকরি দেওয়ার কথা জানিয়ে মিতাকে আশ্বস্ত করেন রাজ্যের দুই মন্ত্রী। কাজকর্ম মিটে গেলে চাকরির জন্য তাঁদের সঙ্গে যোগাযোগ করার কথা বলেন। নিহত জওয়ানের স্ত্রী আর্জি জানান, যেহেতু বাচ্চা রয়েছে তাই কাছাকাছি কোনও জায়গায় তাঁর চাকরির ব্যবস্থা করা হোক। দুই মন্ত্রী তাঁর আর্জি বিবেচনা করে দেখার আশ্বাস দেন। তাঁদের মেয়েকে ভালো কোনও স্কুলে ভর্তির ব্যবস্থা করে দেওয়ার জন্যেও আর্জি জানান বাবলুর স্ত্রী মিতা।

মিনিট ১৫ ওই বাড়িতে থেকে বেরিয়ে আসেন তাঁরা। ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সেনা কনভয়ে আত্মঘাতী হামলায় শহিদ হন চককাশীর যুবক বাবলু সাঁতরা। ওই হামলাতেই নিহত হয়েছেন রাজ্যের আরেক যুবক, নদিয়ার তেহট্টের হাঁসপুকুরিয়ার বাসিন্দা সুদীপ বিশ্বাস।

Shares

Comments are closed.